ভিডিও

দেশে ফিরলেন আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৪, ০১:৪৮ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০২৪, ০৭:৫১ বিকাল
আমাদেরকে ফলো করুন

দৈনিক আমার দেশ পত্রিকার সম্পাদক ড. মাহমুদুর রহমান দেশে ফিরেছেন। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকাল ৯টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি। 

বিমানবন্দরে সাংবাদিক মাহমুদুর রহমানকে গণসংবর্ধনা দেওয়া হয়। ফ্যাসিবাদবিরোধী ছাত্র-জনতা এ সংবর্ধনার আয়োজন করেছে বলে জানা গেছে।


অবতরণের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে শেখ হাসিনাকে উৎখাত করা সব বিপ্লবী শহীদের কথা স্মরণ করে তিনি বলেন, বাংলাদেশের বিপ্লবী আইকন আবু সাঈদ। সাঈদসহ সব শহীদ আমাদের জন্য অনুপ্রেরণা। আমরা তাদের কখনো ভুলব না।

মাহমুদুর রহমান বলেন, এই ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানে ভারতের দালাল শেখ হাসিনার পতন হয়েছে।


যার ফলে ছয় বছর নির্বাসনে থাকার পর আমি মাতৃভূমিতে ফিরতে পেরেছি। আমাকে উদ্ভট ও মিথ্যা মামলায় সাত বছরের সাজা দেওয়া হয়েছিল বলেও অভিযোগ করেন তিনি।
তার নামে আরো অনেক মিথ্যা মামলা আছে জানিয়ে বলেন, আমার মা গুরুতর অসুস্থ। তাই তাকে দেখতেই দ্রুত চলে আসা।

দুটি দিন মায়ের সঙ্গে থাকতে চাই। রোববার আমি আদালতে যাব। আমার নামে অ্যারেস্ট ওয়ারেন্ট আছে। এমনও হতে পারে, আমাকে জেলে যেতে হতে পারে। আপনারা বিচলিত হবেন না।

এর আগে গত বুধবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক সাংবাদিক নেতা এম আবদুল্লাহ লেখেন, শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের আমলে কারাদণ্ডপ্রাপ্ত ও অত্যাচার-নির্যাতনের শিকার দৈনিক আমার দেশ পত্রিকার সম্পাদক ড. মাহমুদুর রহমান দেশে ফিরছেন। শুক্রবার সকাল ৯টায় একটি ফ্লাইটে তিনি তুরস্ক থেকে দেশে ফিরবেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS