ভিডিও

বগুড়ায় হেফাজতের বিক্ষেভ সমাবেশ রাসূল (সা) র নামে কটূক্তিকারীর সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান করার দাবি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৪, ০৭:০০ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০২৪, ০৭:০০ বিকাল
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : ভারতের মহারাষ্ট্রের হিন্দু পুরোহিত রামগিরি মহারাজ কর্তৃক রাসুল(সা.) এর নামে কটূক্তি এবং বিজেপির সাংসদ নিতেশ নারায়ণ রানে কর্তৃক তাকে সমর্থন করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গতকাল শুক্রবার বাদজুম্মা বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বগুড়া শহরের সাতমাথায় হেফাজতে ইসলাম বগুড়া জেলা শাখা আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন জামিল মাদ্রাসার শাইখুল হাদিস আল্লামা ইয়াকুব নজির। বিক্ষোভ মিছিল শেষে সাতমাথার মুক্ত মঞ্চে অনুষ্ঠিত সমাবেশে বক্তারা বলেন, রাসুল সাল্লাল্লাহ আলাইহি ওয়াসাল্লামের  বিরুদ্ধে কটুক্তি করে ভারতের বিজেপি সরকার কোটি কোটি মুসলমানের বুকে আঘাত হেনেছে।

এই আঘাতে একদিন ভারত খন্ড বিখন্ড হয়ে ভারতের লালকেল্লায় ইসলামের পতাকা উড়বে ইনশাআল্লাহ। বক্তাগণ বলেন, ফ্যাসিবাদী সরকারের পতনের পর দেশের জনগণ এখন একতাবদ্ধ হয়েছে। এখন আর কারো চোখ রাঙ্গানি দেখার সময় নেই। আমরা প্রতিবেশী রাষ্ট্রের সঙ্গে বন্ধুত্ব চাই কিন্তু প্রভুত্ব কখনই মেনে নিবো না।


সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হেফাজতে ইসলাম বগুড়া জেলা শাখার সেক্রেটারি কারবালা মাদ্রাসার শাইখুল হাদিস মাওলানা কাজী ফজলুল করিম, সহসভাপতি মুফতি আতাউল্লা নিজামী সাংগঠনিক সম্পাদক মুফতি মামুনুর রহমানী, প্রচার সম্পাদক মাওলানা আব্দুল ওয়াহেদ, জামিল মাদ্রাসার মুফতি শামসুজ্জোহা, মাওলানা আনোয়ার উল্লাহ, হেফাজতে ইসলাম বগুড়া জেলা শাখার সহ-সভাপতি ইঞ্জিনিয়ার শামসুল হক, বগুড়া সেন্ট্রাল মসজিদের খতিব মুফতি মনোয়ার হোসেন, কারবালা মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা আব্দুল হান্নান, মাওলানা ফজলুল করিম সিরাজী, মুফতি সালাউদ্দিন মাসুদ, মাওলানা আব্দুল মাজেদ আনসারী, মাওলানা মোস্তফা মাদানী, মাওলানা কামরুল ইসলাম আজাদী প্রমুখ।

সমাবেশে রাসুল (সা.)এর নামে জঘন্য কটূক্তি এবং বিজেপির সাংসদ নিতেশ নারায়ণ রানে কর্তৃক তাকে সমর্থন করায় বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ভারত সরকারকে তীব্র প্রতিবাদ ও নিন্দা জানানো, রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের বিরুদ্ধে কটুক্তকারীর সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান করা. বর্তমান শিক্ষা কমিশনে দুইজন যোগ্য আলেমকে অন্তর্ভুক্ত করা, ট্রান্সজেন্ডারের নামে সমকামীতাকে কোনভাবেই প্রমোট করা যাবেনা।

তবে হিজড়াদের ন্যায্য অধিকার এবং সম্মানজনক কর্মসংস্থানের ব্যবস্থা করা এবং ২০১৩ সালের শাপলা চত্বরের আন্দোলনে যে সমস্ত নেতাকর্মী শাহাদাত বরণ করেছেন তাদের সকলকে ক্ষতিপূরণ দিতে হবে এবং বিগত ফ্যাসিস্ট সরকারের আমলে হেফাজত ইসলামের নামে সকল মামলা অবিলম্বে প্রত্যাহার করার দাবি জানানো হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS