ভিডিও

পাবনার সুজানগরে একটি রাস্তার জন্য ১৫ বছরের দুর্ভোগ তিনটি পরিবারের 

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৪, ০৯:০৭ রাত
আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০২৪, ০৯:০৭ রাত
আমাদেরকে ফলো করুন

সুজানগর (পাবনা) প্রতিনিধি : একটি কাঁচা সংযোগ রাস্তার অভাবে প্রায় ১৫বছর সীমাহীন দুর্ভোগ মাথায় করে যাতায়াত করছে ৩টি পরিবার। বিশেষ করে রাস্তার অভাবে পরিবারগুলোর শিশু-কিশোর শিক্ষার্থীদের সবচেয়ে বেশি দুর্ভোগের শিকার হতে হচ্ছে।

জানা যায়, উপজেলার সাতবাড়ীয়া ইউনিয়নের গুপিনপুর গ্রামের বাসিন্দা ফজলুর রহমান শেখ, নান্নু শেখ ও হাফিজুর রহমান শেখ তাদের পুরাতন বাড়ি ছেড়ে দীর্ঘ ১৫বছর আগে পার্শ্ববর্তী একটি মাঠের মধ্যে কিছু জায়গা কিনে বাড়ি করেন। বাড়ির দেড়শ’ ফুট দূর দিয়ে গুপিনপুর থেকে মানিকহাট গ্রামে যাতায়াতের একটি পাকা রাস্তা থাকলেও সরকারিভাবে তাদের বাড়িতে যাতায়াতের কোন কাঁচা সংযোগ রাস্তা নির্মাণ করা হয়নি।

এমনকি তারা ব্যক্তিগত অর্থায়নে সংযোগ বাস্তার জন্য জমি কিনলেও সেটি সরকারিভাবে মাটি ভরাট করে কাঁচা সংযোগ রাস্তায় রূপান্তরিত করেননি সাতবাড়ীয় ইউপি চেয়ারম্যান। ভুক্তভোগী ফজলুর রহমান বলেন, শুষ্ক মৌসুমে কোন রকমে চলাফেরা করা গেলেও বৃষ্টির মৌসুমে চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হয়। একটু বৃষ্টি হলেই ওই রাস্তায় হাঁটু পানি জমে যায়।

এসময় পানি ভেঙে অত্যন্ত কষ্ট করে বাড়ি থেকে বের হতে হয়। বিশেষ করে পরিবারের শিশু-কিশোর শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে যেতে সীমাহীন দুর্ভোগের শিকার হতে হয়। এমতাবস্থায় ওই জায়গায় মাটি ভরাট করে একটি কাঁচা সংযোগ রাস্তা নির্মাণে ইউপি চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন তারা।

এ ব্যাপারে সাতবাড়ীয়া ইউপি চেয়ারম্যান আবুল হোসেন বলেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে শিগগিরই ওই জায়গায় মাটি ভরাট করে সংযোগ রাস্তা নির্মাণের ব্যবস্থা করা হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS