ভিডিও

বগুড়ায় বিশ্ব হার্ট দিবস পালন

প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২৪, ০৮:৪৩ রাত
আপডেট: সেপ্টেম্বর ২৯, ২০২৪, ০৮:৪৩ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : ‘হৃদয় দিয়ে হোক, হৃদয়ের জাগরণ’ প্রতিপাদ্যে বগুড়ায় বিশ্ব হার্ট  দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষ্যে আজ রোববার (২৯ সেপ্টেম্বর) বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) ও হাসপাতালের কার্ডিওলজি বিভাগের ব্যবস্থাপনায় র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।

এদিন সকালে হাসপাতাল প্রাঙ্গণে র‌্যালি শেষে মেডিকেল কলেজের কনফারেন্স রুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দিবসটি উপলক্ষ্যে আয়োজিত কর্মসূচিসমূহে উপস্থিত ছিলেন শজিমেক’র অধ্যক্ষ অধ্যাপক ডা. রেজাউল আলম জুয়েল, হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মো. জুলফিককার আলম।

কার্ডিওলজি বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ডা. অলোক চন্দ্র সরকারের সভাপতিত্বে এতে কলেজের ভাইস প্রিন্সিপাল, উপ-পরিচালকসহ বিভিন্ন বিভাগের চিকিৎসক, নার্স ও কর্মচারিবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় হৃদরোগ প্রতিরোধে সচেতনতা সম্পর্কে আলোকপাতসহ কার্ডিওলজি বিভাগের সার্বিক কার্যক্রম, এই হাসপাতালে নিয়মিত হার্টের রিং বসানো, প্রেসমেকার প্রতিস্থাপন, ইইসিপি, ইটিটি, ইকোকার্ডিওগ্রাম, ইসিজি কার্যক্রম পরিচালনা করা হয় জানিয়ে কার্ডিওলজি বিভাগের কার্যক্রম আরও বেগবান করার প্রত্যয় ব্যক্ত করা হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS