ভিডিও

পদত্যাগ করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য

প্রকাশিত: আগস্ট ১১, ২০২৪, ১১:৪৩ রাত
আপডেট: আগস্ট ১২, ২০২৪, ০২:১৩ রাত
আমাদেরকে ফলো করুন

পদত্যাগ করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম। শিক্ষার্থীদের দেওয়া ২৪ ঘণ্টার আল্টিমেটাম শেষ হওয়ার আগেই পদত্যাগ করেছেন তিনি। আজ রবিবার (১১ আগস্ট) উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম নিজেই প্রতিদিনের বাংলাদেশকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সাদেকা হালিম বলেন, ‘আমি আজ মহামান্য রাষ্ট্রপতি বরাবর পদত্যাগপত্র জমা দিয়ে পদত্যাগ করেছি।’ এর আগে, রবিবার দুপুরে ২৪ ঘণ্টার মধ্যে উপাচার্য, প্রক্টরিয়াল বডি, হল প্রভোস্ট ও ছাত্রকল্যাণ পরিচালকদের পদত্যাগের আল্টিমেটামসহ, ক্যাম্পাসে ছাত্র-শিক্ষকদের রাজনীতি নিষিদ্ধ, ছাত্র সংসদ কার্যকর করা সহ ১৩ দফা দাবিতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন অবরোধ করে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা।

পদত্যাগ করার জন্য সোমবার বেলা ৩টা পর্যন্ত সময় বেঁধে দেওয়া হয়। সেই সময় শেষ হওয়ার আগেই পদত্যাগ করলেন উপাচার্য সাদেকা হালিম। এর আগে গত বছরের ৩০ নভেম্বর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পঞ্চম উপাচার্য এবং প্রথম নারী উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছিলেন অধ্যাপক সাদেকা হালিম।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS