ভিডিও

বেড়েছে সব ধরনের সবজির দাম, ক্রেতাদের নাভিশ্বাস

প্রকাশিত: মে ৩১, ২০২৪, ০৭:৫৯ বিকাল
আপডেট: জুন ০১, ২০২৪, ১২:০০ দুপুর
আমাদেরকে ফলো করুন

নিত্যপণ্যের বাজারে অস্থিরতা থামছেই না। তীব্র তাপপ্রবাহে একদফা দাম বাড়ার পর আবারও ঊর্ধ্বমুখী সবজির বাজার। মূলত ঘূর্ণিঝড় রেমাল পরবর্তী সময়ে অস্থির হয়ে উঠেছে রাজধানীর কাঁচাবাজার। 

 

নান অজুহাতে বেড়েই চলেছে ডিমের দামও। মাস খানেক আগে ৩৫ থেকে ৪০ টাকা হালির ডিম এখন বিক্রি হচ্ছে ৫২ থেকে ৫৫ টাকা।৬০ থেকে ৭০ টাকার নিচে মিলছে না কোনো সবজি। গাজর ও টমেটোর কেজি ঠেকেছে ১০০ টাকায়। ঝড়ের আগেই দাম বেড়ে যাওয়া কাঁচামরিচ বিক্রি হচ্ছে ২০০ থেকে ২২০ টাকা কেজি।

ভারত থেকে আমদানি করা হলেও কমছে না পেঁয়াজের দাম। সপ্তাহের ব্যবধানে কেজিতে ১০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৭৫ থেকে ৮০ টাকায়।

গরু ও খাসির মাংস আগের বাড়তি দামে বিক্রি হলেও কিছুটা নিম্নমুখী মুরগির দর। কেজিতে ২০ টাকা কমে বিক্রি হচ্ছে ১৮০ থেকে ১৯০ টাকা।শুধু তাই নয়, যৌক্তিক কারণ ছাড়াই বেড়েছে সব ধরনের মসলা। এলাচের দাম কেজিতে বেড়েছে এক হাজার টাকা।

নিত্যপণ্যের বাড়তি দামে সংসার চালাতে হিমশিম অবস্থা সাধারণ মানুষের। অন্যদিকে বাজারে পর্যাপ্ত সবজি থাকলেও দাম বাড়ার পেছনে নানা অজুহাত ব্যবসায়ীদের। তারা বলেন, বৃষ্টির কারণে সরবরাহ কমে যাওয়ায় দাম বেড়েছে।

নিয়মিত বাজার মনিটরিংয়ের মাধ্যমে নিত্যপণ্যের দাম সহনীয় রাখার দাবি ভোক্তাদের।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS