ভিডিও

একসঙ্গে ৩ সন্তানের জন্ম দিলেন প্রবাসীর স্ত্রী

প্রকাশিত: জুন ০৮, ২০২৪, ০৯:১৫ রাত
আপডেট: জুন ০৮, ২০২৪, ০৯:১৫ রাত
আমাদেরকে ফলো করুন

চট্টগ্রামের পটিয়ায় একসঙ্গে ৩ সন্তানের জন্ম কহিনুর আকতার (২৫) নামের এ গৃহবধূ।  গত শুক্রবার পটিয়া জেনারেল হাসপাতালে নরমাল ডেলিভারিতে এ তিন সন্তানের জন্ম হয়। তিন সন্তানের মধ্যে দুই জন ছেলে এবং এক জন কন্যা সন্তান।


গৃহবধূ কহিনুর উপজেলার খরনা ইউনিয়নের ওয়াহিদুর পাড়া গ্রামের সৌদি আরব প্রবাসী মো. আবুর স্ত্রী। তাদের সাত বছর বয়সি আরও একটি কন্যা সন্তান রয়েছে।

দ্বিতীয়বার প্রবাসীর এ পরিবারের তিন সন্তানের জন্ম নেওয়ার খবর ছড়িয়ে পড়লে নবজাতক তিন শিশু ও মাকে দেখার জন্য হাসপাতালে ভিড় জমান তার পরিবার পরিজন ও স্বজনরা। তবে তিন সন্তানের মধ্যে একজন বেশ অসুস্থ বলে জানান চিকিৎসকরা।

পটিয়া জেনারেল হাসপাতাল সূত্রে জানা যায়, শুক্রবার সকাল ১০টার দিকে সন্তানসম্ভবা গৃহবধূ হাসপাতালে ভর্তি হন। এর কিছুক্ষণ পর তার ব্যথা শুরু হলে চিকিৎসকরা তাকে ডেলিভারি রুমে নিয়ে যায়। সেখানেই নরমাল ডেলিভারিতে তার ফুটফুটে তিন সন্তানের জন্ম হয়।

কহিনুর আকতার বলেন, ‘আল্লাহ পাকের অশেষ মেহেরবানীতে আমার তিন সন্তান নরমাল ডেলিভারিতে ভ‚মিষ্ঠ হয়েছে। আমার যত কষ্টই হোক না কেন আমি তাদের ভরণপোষণ ও লেখাপড়া শিখিয়ে মানুষের মতো মানুষ করতে চাই।’

পটিয়া জেনারেল হাসপাতালের ভাইস চেয়ারম্যান ডা. হুমায়ুন রশীদ বলেন, হাসপাতালে গাইনি কনসালটেন্ট ডা. সাথী ধরের তত্ত¡াবধানে থাকা কহিনুর আকতার নামের এক প্রবাসীর স্ত্রী একসঙ্গে তিন সন্তানের জন্ম হয়েছে। যেখানে চট্টগ্রাম শহরেও একসঙ্গে তিন নবজাতকের জন্মদানে সিজারের প্রয়োজন হয়, এ অবস্থায় এখানে নরমাল ডেলিভারির মাধ্যমে একসঙ্গে তিন নবজাতকের জন্ম হওয়া পটিয়াবাসীর জন্য খুবই ভালো খবর।’

তিনি আরও বলেন, ‘নবজাতক ও মায়ের জন্য আমরা সর্বোচ্চ গুরুত্ব দিয়ে চিকিৎসাসেবা নিশ্চিত করেছি। নবজাতক ও মা সুস্থ আছেন। তারা এখনও হাসপাতালে চিকিৎসাধীন। পুরোপুরি সুস্থ হলে আমরা তাদেরকে বাড়ি পাঠিয়ে দেব।’

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS