ভিডিও

দাফনের ৪৪ দিন পর কবর থেকে যুবকের মরদেহ উত্তোলন

প্রকাশিত: জুন ০৯, ২০২৪, ০৬:৪৩ বিকাল
আপডেট: জুন ০৯, ২০২৪, ০৬:৪৩ বিকাল
আমাদেরকে ফলো করুন

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলায় আদালতের নির্দেশে দাফনের ৪৪ দিন পর কবর থেকে ফয়জার রহমান নামের এক ব্যক্তির লাশ উত্তোলন করা হয়েছে।

রবিবার সকালে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিদুল ইসলাম, ভূরুঙ্গামারী থানা পুলিশের উপস্থিতিতে উপজেলার বঙ্গসোনাহাট ইউনিয়নের গনাইরকুটি গ্রাম থেকে লাশটি উত্তোলন করেন।পরে পুলিশ সুরতহাল রিপোর্ট তৈরি করে লাশটি ময়না তদন্তের জন্য কুড়িগ্রাম সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে।

 

 

জানা যায়, গত ১৮ এপ্রিল একই ইউনিয়নের পার্শ্ববর্তী বানুরকুটি গ্রামে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের আঘাতে ফয়জার রহমানসহ দুইজন আহত হন। পরে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে ভূরুঙ্গামারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। ফয়জার রহমান দুই দিন ভূরুঙ্গামারী স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়ে ২০ এপ্রিল বাড়িতে ফিরে আসেন। বাড়িতে ফেরার পাঁচদিন পর গত ২৫ এপ্রিল তিনি মৃত্যু বরণ করলে ওইদিন তাকে দাফন করা হয়। পরে ১ মে নিহতের ছেলে হাফিজুর রহমান ভূরুঙ্গামারী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা করার পর আদালত ১৫ মে এক আদেশে দাফনকৃত লাশ কবর থেকে উত্তোলনের নির্দেশ দেন।

 
 

ভূরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুহুল আমিন জানান, বাদীর অভিযোগের ভিত্তিতে আদালতের নির্দেশে লাশ উত্তোলন করা হয়েছে। ময়না তদন্ত রিপোর্ট পাওয়ার পর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাঘাটা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) মো. আব্দুস সালাম বলেন, ট্রাক্টরের সঙ্গে সংঘর্ষে নিহতের ঘটনায় ওই যুবকের পরিবারের পক্ষ থেকে একটি হত্যা মামলা করা হয়েছে। তদন্তের স্বার্থে আজ কবর থেকে মরদেহ উত্তোলন করা হয়েছে।

ভূরুঙ্গামারী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিদুল ইসলাম জানান, বিজ্ঞ আদালতের নির্দেশে এবং বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট কুড়িগ্রাম কর্তৃক আদেশ প্রাপ্ত হয়ে কবর থেকে লাশ উত্তোলন করা হয়েছে। অন্যান্য প্রক্রিয়া সম্পন্ন করে লাশটি কুড়িগ্রাম মর্গে পাঠানো হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS