ভিডিও

নেত্রকোনায় জঙ্গি আস্তানায় মিলল ছয় বোমা

নেত্রকোনায় জঙ্গি আস্তানায় মিলল ছয় বোমা

প্রকাশিত: জুন ১০, ২০২৪, ১২:১১ রাত
আপডেট: জুন ১০, ২০২৪, ০১:০২ রাত
আমাদেরকে ফলো করুন


জঙ্গি আস্তানা সন্দেহে নেত্রকোনা সদর উপজেলার ভাসাপাড়া গ্রামে একটি বাড়িতে পরিচালিত উদ্ধার অভিযান শেষ করেছে অ্যান্টি টেররিজম ইউনিটের (এটিইউ) সদস্য ও পুলিশ। রোববার দিনভর অভিযানে ছয়টি বোমা উদ্ধার করা হয়েছে। বিকেলে বোমাগুলোর বিস্ফোরণ ঘটিয়ে উদ্ধার অভিযানের সমাপ্তি ঘোষণা করা হয়। 
এর আগে সকালে পুলিশ ও অ্যান্টি টেররিজম ইউনিটের সদস্যরা ওই বাড়িতে প্রবেশ করে তল্লাশি শুরু করেন। 
নেত্রকোনার পুলিশ সুপার ফয়েজ আহমদ বলেন, অ্যান্টি টেররিজম ইউনিটের সদস্যরা রাতেই নেত্রকোনায় পৌঁছে সকাল থেকে বাড়িতে তল্লাশি শুরু করেন। এখানে জঙ্গি প্রশিক্ষণ হয়– এমন তথ্য ছিল। সে অনুযায়ী বাড়িটির ওপর নজর রাখা হয়। বোমা বিশেষজ্ঞ টিম বিকেলে বাড়ির ভেতরে পাঁচটি ও বাড়ির বাইরে একটি  বোমার বিস্ফোরণ ঘটিয়ে উদ্ধার অভিযান সমাপ্ত করে। 
অ্যান্টি টেররিজম ইউনিটের (এটিইউ) পুলিশ সুপার সানোয়ার হোসেন বলেন, বাড়িটির নিচতলার কক্ষ থেকে বিদেশি পিস্তল, ১৭ রাউন্ড গুলি, খেলনা পিস্তল, দুটি ওয়াকিটকি, হ্যান্ডকাফ, এক বস্তা জিহাদি বইসহ নানা আলামত জব্দ করা হয়েছে।   
নেত্রকোনা সদর উপজেলার ভাসাপাড়া গ্রামের নির্জন স্থানে বাড়িটির অবস্থান। আটপাড়া উপজেলার নোয়াপাড়া গ্রামের আবদুল মান্নান প্রায় ২০ বছর আগে সেখানে একটি দ্বিতল বাড়ি নির্মাণ করেন। ওই বাড়িতে জঙ্গি প্রশিক্ষণ হয়– এমন খবর পাওয়ার পর গত শনিবার দুপুর ১টার দিকে নেত্রকোনা মডেল থানার ওসি আবুল কালামের নেতৃত্বে এক দল পুলিশ বাড়িটি ঘেরাও করে। 
এ ছাড়া নেত্রকোনা জেলা শহরের বনুয়াপাড়া নেওয়াজনগরে তানভির কটেজ নামে আরও একটি বাড়িতে জঙ্গি সদস্য আছে বলে সন্দেহ করছে পুলিশ। সেই বাড়িও পুলিশ নজরদারিতে রেখেছে। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS