ভিডিও

কুমিল্লায় খামার থেকে ১০ গরু-মহিষ লুট

প্রকাশিত: জুন ১২, ২০২৪, ০২:৪৩ দুপুর
আপডেট: জুন ১২, ২০২৪, ০২:৪৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক: কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার আদ্রা দক্ষিণ ইউনিয়নের একটি খামারের প্রহরী ও দুই শ্রমিককে পিস্তল ঠেকিয়ে আটটি গরু ও দুটি মহিষ লুটের ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (১১ জুন) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন নাঙ্গলকোট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবাশীষ চৌধুরী।

ওসি দেবাশীষ চৌধুরী বলেন, নাঙ্গলকোটে একটি খামার থেকে ১০টি গরু লুটের ঘটনা ঘটেছে। এ ঘটনায় মঙ্গলবার দুপুরে খামারের মালিক থানায় লিখিত অভিযোগ করেছেন।

পুশিল সূত্র জানা যায়, সোমবার রাতে গরুগুলোকে খাবার দিয়ে ঘুমিয়ে যান খামারের দায়িত্বে থাকা ফরিদুল ইসলাম ও রুহুল আমিন। রাত ২টার দিকে মুখোশ পরা ১০-১৫ জন ডাকাত পিস্তল, ছুরি ও হকিস্টিক নিয়ে ইটভাটায় ঢুকে প্রহরী নুরে আলমকে বেঁধে ফেলে। পরে ডাকাতরা খামারের দায়িত্বে থাকা ওই দুই শ্রমিককে ঘুম থেকে তুলে পিস্তল ঠেকিয়ে তাদের হাত-পা বেঁধে মুখে স্কচটেপ লাগিয়ে দেয় এবং খামার থেকে ১০টি গরু পিকআপ ভ্যানে তুলে নিয়ে যায়। ভোররাতে স্থানীয় এক ব্যক্তি খামারের পাশ দিয়ে যাওয়ার সময় শ্রমিকদের এ অবস্থা দেখে খামার মালিক আনোয়ার হোসাইনকে ফোনে জানান। তিনি দ্রুত খামারে এসে শ্রমিকদের উদ্ধার করেন।

খামারের মালিক আনোয়ার হোসাইন বলেন, সোমবার রাতে ১০ থেকে ১৫ জন দুর্বৃত্ত আমার শ্রমিকদের পিস্তল দেখিয়ে সাতটি গাভী, দুটি মহিষ ও একটি ষাঁড় নিয়ে যায়। যার বর্তমান বাজার মূল্য প্রায় ২৫ লাখ টাকা। এ ঘটনার সঙ্গে জড়িতদের আটক করে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

আদ্রা দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইটভাটার মালিক আবু ইউছুফ বলেন, দীর্ঘদিন ধরে ইটভাটার ভেতরে খামার করে গরু ব্যবসা করছেন তার ভাই আনোয়ার। রাতে শ্রমিকদের অস্ত্রেরের মুখে জিম্মি করে ১০টি গরু লুট করে নিয়ে যায় দুর্বৃত্তরা।

এবার কোরবানির ঈদকে সামনে রেখে নাঙ্গলকোটে গরু চুরি উল্লেখ যোগ্যহারে বেড়ে গেছে। রাতে টহল পুলিশের দায়িত্ব বাড়ানোরসহ লুট করা গরুগুলো উদ্ধারের দাবি জানান এ জনপ্রতিনিধি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS