ভিডিও

লঞ্চে সন্তান প্রসব, মা-নবজাতকের আজীবন ভাড়া ফ্রি

প্রকাশিত: জুন ১৩, ২০২৪, ০৮:০৪ রাত
আপডেট: জুন ১৩, ২০২৪, ০৮:০৪ রাত
আমাদেরকে ফলো করুন

লঞ্চে ফুটফুটে এক কন্যাসন্তান প্রসব করেছেন মোসা. সাহিদা বেগম নামে এক প্রসূতি।

বুধবার ঢাকা থেকে ছেড়ে আসা লালমোহন নৌরুটের এমভি গ্লোরী অব শ্রীনগর-৮ লঞ্চে কন্যাসন্তান প্রসব করেন ওই প্রসূতি।

লঞ্চে সন্তান জন্মের কারণে ওই দিনের লঞ্চ ভাড়াসহ এবং ওই প্রসূতি এবং শিশুর আজীবন যাতায়াত ভাড়া ফ্রি করেছেন লঞ্চ কর্তৃপক্ষ।

এ ব্যাপারে এমভি গ্লোরী অব শ্রীনগর-৮ লঞ্চের কেবিন ইনচার্জ মো. সুমন জানান, ওই নারী এবং তার স্বামী মিলে ঢাকা থেকে আমাদের লঞ্চের ডেকে করে লালমোহনের উদ্দেশে রওনা করেন। এরপর সকাল সাড়ে ১০টার দিকে হঠাৎ করেই সাহিদা বেগম নামে ওই নারীর প্রসব বেদনা উঠলে তারা বিষয়টি আমাদের জানান। পরে আমরা তাকে লঞ্চের একটি কেবিনে নিয়ে যাই।

তিনি আরও জানান, এরপর লঞ্চে কোনো ডাক্তার বা নার্স রয়েছেন কিনা খোঁজ নিই। খোঁজাখুঁজির একপর্যায়ে একজন চিকিৎসকের সন্ধান পাওয়া যায়। ওই চিকিৎসকের সঙ্গে কয়েকজন নারী প্রসূতি সাহিদাকে সন্তান প্রসব করাতে এগিয়ে আসেন। তাদের প্রচেষ্টায় প্রসূতি সাহিদা বেগম একজন ফুটফুটে কন্যাসন্তান প্রসব করেন।

প্রসূতি সাহিদা বেগম ও তার স্বামী শাহীন লালমোহন উপজেলার ফরাজগঞ্জ ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের মোল্লাবাড়ির বাসিন্দা।

এমভি গ্লোরী অব শ্রীনগর-৮ লঞ্চের পরিচালক মো. নাইম খান বলেন, লঞ্চে সন্তান প্রসব করা ওই প্রসূতিসহ তার স্বামীর ওই দিনের ভাড়া মওকুফ করা হয়েছে। এছাড়া আমাদের লঞ্চে ওই প্রসূতি মা এবং শিশুর আজীবন ফ্রিতে যাতায়াতের ব্যবস্থা করা হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS