ভিডিও

একাডেমির সব কাজকর্ম হবে জবাবদিহিতামূলক ও স্বচ্ছ : মহাপরিচালক সৈয়দ জামিল আহমেদ

প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৪, ০৭:২৬ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ১০, ২০২৪, ০৭:২৬ বিকাল
আমাদেরকে ফলো করুন

একাডেমির কাজকর্ম হবে জবাবদিহিতামূলক ও স্বচ্ছ বলে জানিয়েছেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির নতুন মহাপরিচালক সৈয়দ জামিল আহমেদ।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির নতুন মহাপরিচালক হিসেবে মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সকালে একাডেমিতে যোগ দেন নাট্য নির্দেশক ও শিক্ষক সৈয়দ জামিল আহমেদ।

এ সময় তিনি সবার সহযোগিতায় একাডেমি সংস্কার ও শৃঙ্খলা আনয়নের মাধ্যমে সাংস্কৃতিক গতিশীলতা ফেরানোর অঙ্গীকার করেন তিনি।

নতুন মহাপরিচালকে ফুল দিয়ে বরণ করে নেন একাডেমির কর্মকর্তা-কর্মচারী ও শিল্পীরা। এছাড়াও শিল্পকলা একাডেমির নতুন মহাপরিচালক শুভেচ্ছা জানায় বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন।

এ সময় সংস্কৃতি অঙ্গনের সবাইকে নিয়ে একসঙ্গে কাজ করার প্রত্যাশা ব্যক্ত করেন নতুন মহাপরিচালক।

আগামী দুই বছর বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালকের দায়িত্ব পালন করবেন সৈয়দ জামিল আহমেদ।

এর আগে জনপ্রশাসন মন্ত্রণালয় সোমবার (৯ সেপ্টেম্বর) এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করে।

মঞ্চনাটক, প্রায়োগিক মঞ্চনির্দেশনা, লোককথা ও সংস্কৃতি অধ্যয়নের ওপর ষাটের বেশি একাডেমিক প্রবন্ধ প্রকাশিত হয়েছে সৈয়দ জামিল আহমেদের। নাট্যাঙ্গনের গুণী এই ব্যক্তিত্বকে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে স্বাগত জানিয়েছেন সবস্তরের কর্মকর্তা শিল্পী ও কর্মচারীরা।

শুভেচ্ছা বিনিময় শেষে দুপুরে একাডেমির কর্মকর্তা, শিল্পী ও কর্মচারীদের নিয়ে জাতীয় চিত্রশালা মিলনায়তনে বিশেষ মতবিনিময় সভা করেন নতুন মহাপরিচালক।

সভায় তিনি বলেন, একাডেমির কর্মকাণ্ডকে সবস্তরের মানুষের মাঝে আমরা পৌঁছে দিতে চাই। একাডেমির সব কাজকর্ম হবে জবাবদিহিতামূলক ও স্বচ্ছ। আইনানুযায়ী সব কর্মকাণ্ড পরিচালিত হবে। আইন ও নিয়ম-নীতি বহির্ভূত কোনো কিছুই এখানে ঘটবে না।

তিনি আরও বলেন, সম্প্রতি হামলায় ক্ষতিগ্রস্ত বিভিন্ন জেলা ও উপজেলা শিল্পকলা একাডেমিগুলো সংস্কার ও কার্যক্রম দ্রুত চালুর ব্যাপারেও উদ্যোগ নেওয়া হবে।  

এ সময় একাডেমির কর্মকাণ্ডকে এগিয়ে নিতে এবং সুষ্ঠু কর্মপরিবেশ নিশ্চিত করতে প্রবিধানমালা সংশোধন, কর্মঘণ্টা নির্ধারণ, আবাসন সংকট ও এ সংক্রান্ত বিভিন্ন বিষয় তুলে ধরেন একাডেমির কর্মকর্তারা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS