ভিডিও

১৫ বছর পর বাংলাদেশ বেতারে মনির খান

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৪, ০৩:১৯ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ২৬, ২০২৪, ০৪:৩৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

বিনোদন ডেস্ক : দেড় দশক আগে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর বিএনপি মতাদর্শে বিশ্বাসী তারকারা রাষ্ট্রীয় কোনও অনুষ্ঠান কিংবা প্রচারমাধ্যমে অঘোষিত নিষিদ্ধ থাকেন। তারমধ্যে অন্যতম কনকচাঁপা, মনির খান, আসিফ, ন্যানসি প্রমুখ। এরমধ্যে আসিফ ছাড়া বাকি সবাই বাংলাদেশ বেতার, বিটিভিসহ অন্তর্র্বতী সরকারের নানান প্রস্তাবনা ও আমন্ত্রণে সাড়া দিচ্ছেন নিয়মিত। তারই অংশ হিসেবে ১৫ বছর পর সম্প্রতি বাংলাদেশ বেতারে গিয়ে চারটি গান রেকর্ড করেন মনির খান।

এরমধ্যে একটি গান প্রকাশ হওয়ার আগেই চলছে প্রশংসা। কেননা গানটি তৈরি হয়েছে বৈষম্যবিরোধী আন্দোলন নিয়ে। ‘এক মহাকাব্য লেখা হলো ছাত্র-জনতার অভ্যুত্থানে/ বাংলাদেশ নতুন করে পেয়েছি তোমায় ভালোবাসার ঐকতানে’, এমন কথায় গানটি লিখেছেন মুনশী ওয়াদুদ। আর সুর ও সংগীতায়োজন করেছেন মকসুদ জামিল মিন্টু। গানটি বেতারের স্টুডিওতে রেকর্ডিংয়ের সময় উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ইসলাম। দায়িত্ব গ্রহণের পর এটিই প্রথমবারের মতো বেতার পরিদর্শন ছিল তরুণ এই উপদেষ্টার।

‘বৈষম্যবিরোধী’ গানটি সম্পর্কে মনির খান বলেন, ‘২৩ সেপ্টেম্বর বেতারের স্টুডিওতে গানটি রেকর্ড করা হয়েছে। গীতিকার মুন্সি ওয়াদুদ ভাই আর সুরকার মকসুদ জামিল মিন্টু ভাইয়ের কথা তো নতুন করে বলার কিছু নেই। সব মিলিয়ে অনেক সুন্দর একটি গান করেছি আমরা।’ ১৫ বছর পর বেতারে ফিরে গান রেকর্ডের পাশাপাশি অন্যরকম এক অনুভূতিও হয়েছেন তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া এই শিল্পীর। তিনি বলেন, ‘একটা কথাই বলবো, কখনও কোনও শিল্পীকে যেন কোনোভাবে তার সৃজনশীল কাজে বাধা প্রদান করা না হয়। শিল্পীদের সঙ্গে যেন প্রতিহিংসার রাজনীতি না হয়। এই প্রত্যাশা করছি।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS