ভিডিও

শিক্ষার্থী হত্যা মামলা 

জামিন পেলেন নাট্য নির্মাতা রিংকু

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৪, ০৫:১৫ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ২৬, ২০২৪, ০৫:১৫ বিকাল
আমাদেরকে ফলো করুন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় রাজধানীর গুলশানে নাইমুর রহমান নামের এক শিক্ষার্থী হত্যা মামলায় তরুণ নাট্য নির্মাতা রাফাত মজুমদার রিংকুর জামিন মঞ্জুর করেছেন আদালত। আজ বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সাইফুজ্জামানের আদালত শুনানি শেষে এ আদেশ দেন। 

এদিন মামলার তদন্ত কর্মকর্তা গুলশান থানার উপপরিদর্শক রাজু আহমেদ আদালতে উপস্থিত হন। এরপর আসামি রিংকুর পক্ষে ব্যারিস্টার জ্যোর্তিময় বড়ুয়া জামিন চেয়ে শুনানি করেন।

অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত তার জামিন মঞ্জুর করেন। এর আগে গত ২৩ সেপ্টেম্বর রাতে রিংকুকে গ্রেপ্তার করে গুলশান থানা পুলিশ। গত ২৪ সেপ্টেম্বর তাকে আদালতে হাজির করা হয়।

এরপর তাকে কারাগারে আটক রাখার আবেদন করা হয়। এ সময় আসামিপক্ষ জামিন চেয়ে শুনানি করে। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করে। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. ছানাউল্যাহর আদালত সিডি পর্যালোচনা ও তদন্ত কর্মকর্তার উপস্থিতিতে জামিনের বিষয়ে আদেশের জন্য বৃহস্পতিবার দিন ধার্য করেন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় গত ১৯ জুলাই গুলশানের শাহজাদপুরে সুবাস্তুর সামনে গুলিতে নাইমুর রহমান নিহত হয়। এ ঘটনায় তার বাবা খলিলুর রহমান সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বোন শেখ রেহানাসহ ৬৪ জনের বিরুদ্ধে মামলা করেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS