ভিডিও

সোমালিয়ায় বোমা হামলায় ৩২ বেসামরিক নিহত

প্রকাশিত: আগস্ট ০৩, ২০২৪, ০৬:১৬ বিকাল
আপডেট: আগস্ট ০৩, ২০২৪, ০৬:১৬ বিকাল
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক:  সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে এক আত্মঘাতী বোমা হামলা চালানো হয়েছে। এতে অন্তত ৩২ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অনেকেই। খবর আল জাজিরার।

স্থানীয় সময় শুক্রবার (২ আগস্ট) রাজধানী মোগাদিসুর একটি জনপ্রিয় সমুদ্র সৈকতে প্রথমে আত্মঘাতী বোমা হামলা ও এরপর বন্দুক হামলা চালানো হয়। এতে হতাহতের ঘটনা ঘটে।

সন্ত্রাসী গোষ্ঠী আল কায়েদার সঙ্গে সংশ্লিষ্ট আল শাবাব গোষ্ঠী হামলার দায় স্বীকার করেছে। লিডো বিচ নামের সমুদ্র সৈকতের বিচ ভিউ নামে একটি হোটেলের প্রবেশপথে এক আত্মঘাতী বোমা হামলাকারী বিস্ফোরণ ঘটিয়ে নিজেকে উড়িয়ে দেয়। এরপর শুরু হয় বন্দুক হামলা।

প্রত্যক্ষদর্শী ও পুলিশের মতে, বেশ কয়েকজন হামলাকারী হোটেলে হামলা চালানোর চেষ্টা করে এবং সমুদ্র সৈকতে থাকা লোকজনের ওপর গুলি চালায়। ওই সময় সেখানে অনেকেই হাঁটছিলেন বা বসে ছিলেন।

আবদিফাতাহ আদান হাসান নামে পুলিশের এক মুখপাত্র সাংবাদিকদের বলেন, হামলায় ৩২ জনেরও বেশি বেসামরিক লোক মারা গেছেন। আহত হয়েছেন প্রায় ৬৩ জন। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর।

ওই মুখপাত্র আরও বলেন, নিরাপত্তা বাহিনী ঘটনাস্থলেই সব হামলাকারীকে হত্যা করেছে এবং বিস্ফোরক ভর্তি গাড়ি চালাচ্ছিল এমন একজনকে আটক করেছে। তিনি আরও বলেন, একজন সেনা নিহত এবং আরেকজন আহত হয়েছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS