ভিডিও

পরের ব্যালন ডি’অরের এমবাপ্পের হাতে দেখছেন রোনালদো

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৪, ০৪:০৫ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ১২, ২০২৪, ০৪:০৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : বছরের পর বছর ধারাবাহিক পারফরম্যান্স করে অসংখ্য ব্যক্তিগত পুরস্কার জিতেছেন রোনালদো। এর মধ্যে নিশ্চিতভাবেই অন্যতম ব্যালন ডি’অর। পাঁচবার জিতেছেন সোনালি পুরস্কারটি। আটবারের ব্যালন ডি’অর জয়ী লিওনেল মেসির সঙ্গে পুরস্কারটাকে এক সময় পারিবারিক বানিয়ে ফেলেছিলেন তিনি।

এখন তারা ক্যারিয়ারের গোধূলি লগ্নে। দুজনেরই এবার জায়গা হয়নি ৩০ সদস্যের তালিকাতে। দুজনের সেই ব্যাটন আগামীতে কার হাতে থাকবে তা নিয়ে আলোচনা শুরু হয়ে গেছে। এই আলোচনায় এবার যোগ দিয়েছেন রোনালদোও। চারজনের নাম জোরেশোরে শোনা যাচ্ছে। তারা হচ্ছেন-কিলিয়ান এমবাপ্পে, ভিনিসিয়ুস জুনিয়র, জুড বেলিংহাম ও আর্লিং হালান্ড। এদের মধ্যে এমবাপ্পেকে এগিয়ে রেখেছেন পর্তুগিজ তারকা।

নিজের ইউটিউব চ্যানেল ইউআর রোনালদোতে প্রকাশিত ভিডিওতে এমনটিই জানিয়েছেন রোনালদো। ভিডিওতে তার সঙ্গে কথা বলতে দেখা গেছে ম্যানচেস্টার ইউনাইটেড ও ইংল্যান্ডের সাবেক ডিফেন্ডার রিও ফার্ডিনান্ডকে। এমবাপ্পেকে নিয়ে আল নাসরের অধিনায়ক বলেছেন,‘আমি মনে করি, এমবাপ্পে ভালো করবে। ক্লাবের (রিয়াল মাদ্রিদ) কাঠামো... সুন্দর এবং ভালো। তাদের দুর্দান্ত একজন কোচ আছেন এবং অনেক বছর ধরেই ফ্লোরেন্তিনো পেরেজ সভাপতি আছেন।’ এমবাপ্পের ব্যালন ডি’অর জেতা নিয়ে রোনালদো বলেছেন, ‘প্রতিভার কারণে তার পুরস্কার পাওয়াটা কঠিন হবে না। এমবাপ্পে পরের ব্যালন ডি অর জয়ী হতে পারে। এছাড়া হালান্ড, বেলিংহাম ও লামিনেরাও আছে।’

চ্যাম্পিয়নস লিগে রিয়াল ভাগ্যকে পাশে পায় বলে অনেকে মনে করেন। তবে রোনালদো এটা মানতে রাজি নন। তিনি বলেছন, ‘মাদ্রিদ এমন একটা দল যারা চাপের মধ্যে থাকে না। লোকজন বলে চ্যাম্পিয়নস লিগে রিয়াল ভাগ্যেকে পাশে পায়। না, তারা ভাগ্যবান নয়। এমন মুহূর্তের জন্য তারা তৈরিই থাকে। বার্নাব্যুর আবহটাই অন্যরকম।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS