ভিডিও

গল টেস্টে শ্রীলঙ্কার কাছে হার নিউজিল্যান্ডের 

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২৪, ১২:০৮ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২৪, ০৪:৪৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক: শ্রীলঙ্কার গল ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে আগেও চারটি টেস্ট খেলেছিল নিউজিল্যান্ড। সবগুলোতেই হেরেছিল কিউইরা। এবারও পারলো নতুন সূর্যের উদয় ঘটাতে। বরং হারের সংখ্যাটাকে পাঁচে টেনে নিলো নিউজিল্যান্ড। দুই ম্যাচের সিরিজের প্রথম টেস্টে স্বাগতিক শ্রীলঙ্কার কাছে ৬৩ রানে হেরেছে অতিথিরা।

গল টেস্টে জয়ের জন্য নিউজিল্যান্ডের দরকার ছিল ২৭৫ রানের। সামর্থ্যের বিচারে লক্ষ্য বড় ছিল না। কিন্তু বাঁহাতি অর্থোডক্স প্রবাধ জয়সুরিয়ার ঘূর্ণিতে খেই হারিয়ে ২১১ রানেই অলআউট হয়ে গেছে নিউজিল্যান্ড।আজ সোমবার ৮ উইকেটে ২০৭ রান নিয়ে পঞ্চম দিনের খেলা শুরু করে নিউজিল্যান্ড। ব্যাট করতে নেমেছিলেন ৯১ রান নিয়ে চতুর্থ দিন শেষ করা স্বীকৃত ব্যাটার রাচিন রাবিন্দ্রা ও অ্যাজাজ প্যাটেল (০ রানে)।

কিন্তু নতুন দিনের দ্বিতীয় ওভারেই আউট হয়ে যান রাবিন্দ্রা। ইনিংসের ৭০তম ওভারে জয়সুরিয়ার বলে এলবিডব্লিউ হন তিনি। পঞ্চম দিনে মাত্র ১ রান যোগ করে ৯২ রান নিয়ে সাজঘরে ফেরত যান কিউই ব্যাটার।ব্যাক টু ব্যাক বোলিংয়ে এসে শেষ ব্যাটার উইলিয়াম ও'রর্কে-কে বোল্ড করেন জয়সুরিয়া। এতে ৬৩ রানে জয় নিশ্চিত করে সিরিজে ১-০ তে এগিয়ে যায় শ্রীলঙ্কা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS