ভিডিও

‘বাংলাদেশ ইসলামি রাষ্ট্রে পরিণত হবে ইনশাআল্লাহ’ 

প্রকাশিত: অক্টোবর ০৫, ২০২৪, ০২:৫০ দুপুর
আপডেট: অক্টোবর ০৫, ২০২৪, ০৫:২০ বিকাল
আমাদেরকে ফলো করুন

শিগগিরই বাংলাদেশ ইসলামি রাষ্ট্রে পরিণত হবে বলে মন্তব্য করেছেন জামায়াতের নায়েবে আমির অধ্যাপক মুজিবুর রহমান। আজ শনিবার (৫ অক্টোবর) জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বিশ্ব শিক্ষক দিবসের আলোচনা সভায় এ কথা বলেন তিনি। জামায়াতের এই নেতা বলেন, সেদিন বেশি দূরে নয়, বাংলাদেশ ইসলামি রাষ্ট্রে পরিণত হবে ইনশাআল্লাহ। জনগণের আকাঙ্ক্ষা পূরণ না করলে উপদেষ্টাদেরও পরিবর্তন করতে হবে। উপদেষ্টাদের মধ্যেও সংস্কার করতে হবে। ইসলামি শিক্ষা বা মাদ্রাসা শিক্ষাকে অবহেলা করার কোনো সুযোগ নেই জানিয়ে তিনি বলেন, শিক্ষাকে ধ্বংস করার কাজ করে গেছে ধর্মনিরপেক্ষবাদী পতিত সরকার। গণতন্ত্রবিরোধী সরকার সংবিধান থেকে কেয়ারটেকার ব্যবস্থা বাতিল করে দেয়, নির্বাচন ব্যবস্থাকে হত্যা করে। যারা মানুষ হত্যা করল, গুম করল, তারা কী শিক্ষিত ছিল নাকি অশিক্ষিত ছিল? শিক্ষিত ছিল। কিন্তু শিক্ষিত লোক যদি চরিত্রবান না হয়, তাহলে জাতির কোনো উন্নতি হয় না। 

অধ্যাপক মুজিবুর রহমান বলেন, বাংলাদেশের শিক্ষকদের বেতন আর উন্নত দেশের শিক্ষকদের বেতনে অনেক পার্থক্য। সরকারের উচিত হবে, এমন শিক্ষা কাঠামো, বেতন কাঠামো তৈরি করা, যাতে ভিন্ন কোনো পেশায় শিক্ষকদের যুক্ত হতে না হয়। শিক্ষকদের সম্মান মর্যাদা সুযোগ সুবিধা দিতে হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS