ভিডিও

৮ মাসে বজ্রপাতে ২৯৭ জনের মৃত্যু

প্রকাশিত: অক্টোবর ০৫, ২০২৪, ০৯:৫৪ রাত
আপডেট: অক্টোবর ০৫, ২০২৪, ০৯:৫৪ রাত
আমাদেরকে ফলো করুন

দেশে বজ্রপাতে মৃত্যু দিনদিন বেড়েই চলেছে। চলতি বছরের ফেব্রয়ারি থেকে সেপ্টেম্বর পর্যন্ত আট মাসে সারাদেশে বজ্রপাতে ২৯৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ২৪২ জনই পুরুষ। আর মে মাসে বজ্রপাতে মৃত্যু সবচেয়ে বেশি। ঐ মাসে পাঁচ নারীসহ মারা গেছেন ৯৬ জন। সবচেয়ে বেশি ১৩ জনের মৃত্যু হয়েছে ব্রাহ্মণবাড়িয়ায়।

আজ শনিবার (৫ অক্টোবর) রাজধানীর তোপখানা রোডে সেভ দ্যা সোসাইটি অ্যান্ড থান্ডারস্টর্ম অ্যাওয়ারনেস ফোরামের কার্যালয় থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

সংগঠনটি জানায়, গত ফেব্রুয়ারি থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সারাদেশে বজ্রপাতে ২৯৭ জন মারা গেছেন। আহত হয়েছেন ৭৩ জন। নিহতদের মধ্যে ১১ শিশু, ৫৫ জন নারী রয়েছে। নারীর মধ্যে ৬ জন কিশোরী। মোট মৃত্যুর মধ্যে ২৪২ জনই পুরুষ। পুরুষের মধ্যে কিশোর ১৭ জন।

সংগঠনটির তথ্যমতে, ফেব্রুয়ারিতে বজ্রপাতে মারা গেছে একজন। মার্চ মাসে মারা হয়েছে ৯ জন। এপ্রিল মাসে ৩১ জনের মৃত্যু হয়েছে। মে মাসে মৃত্যু হয়েছে ৯৬ জনের। জুন মাসে মারা গেছেন ৭৭ জন। জুলাই মাসে মোট মৃত্যুর সংখ্যা ১৯। আগস্টে বজ্রপাতে মোট ১৭ জন মারা গেছেন। সেপ্টেম্বর মাসে বজ্রপাতে মোট ৪৭ জনের মৃত্যু হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS