ভিডিও

রাজধানীতে মহাসমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে জামায়াত

প্রকাশিত: অক্টোবর ১১, ২০২৪, ১২:১৭ দুপুর
আপডেট: অক্টোবর ১১, ২০২৪, ০৯:০৪ রাত
আমাদেরকে ফলো করুন

গত পাঁচ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর বাংলাদেশ জামায়াতে ইসলামী রাজনৈতিক, সামাজিক, এবং কূটনৈতিক তৎপরতায় নতুন করে সক্রিয় হয়ে উঠেছে। প্রায় দেড় দশকের বেশি সময় ধরে রাজনৈতিক কোণঠাসা অবস্থানে থাকা জামায়াত এখন নিজেদের অবস্থান শক্তিশালী করতে ধারাবাহিক কর্মসূচির মাধ্যমে এগিয়ে চলেছে। সারাদেশে দলকে মজবুত করতে বহুমুখী কর্মকাণ্ড পরিচালনা করছে তারা।

এরই অংশ হিসেবে রাজধানীতে মহাসবামেশ করবে জামায়াত। আগামী ২৮ অক্টোবর ঢাকার ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে এই জনসভা হতে পারে। শেখ হাসিনার সরকারের পতনের পর দলীয় ব্যানারে রাজধানীতে এটিই হবে জামায়াতের প্রথম সমাবেশ।

গত ৯ অক্টোবর জামায়াতে ইসলামীর প্রচার ও মিডিয়া বিভাগের সমন্বয়ক আব্দুস সাত্তার সুমন গণমাধ্যমকে জানিয়েছেন, তারা ঢাকায় একটি মহাসমাবেশ করবেন। তিনি বলেন, সমাবেশের বিষয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। এটি নিয়ে আমাদের আলোচনা চলছে।
 
তিনি জানান, ২০০৬ সালের ২৮ অক্টোবর বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেইটে জামায়াতের শান্তিপূর্ণ সমাবেশে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের সশস্ত্র সন্ত্রাসীদের হামলা এবং লগি-বৈঠা দিয়ে নৃসংশভাবে মানুষ হত্যার প্রতিবাদে এই সমাবেশটি হতে পারে।

জামায়াতের কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার গণমাধ্যমে বলেন, আমরা পরিকল্পিতভাবে কর্মকাণ্ড করছি। মিছিল, সভা-সমাবেশ, সংগঠন সম্প্রসারণ, আমাদের জনশক্তির মানোন্নয়ন, দেশ গড়ার জন্য জনগণকে সচেতন করে একটা নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ তৈরিতে সাহায্য করা—এগুলোই আমাদের রাজনৈতিক কর্মকাণ্ড।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS