বন্যার্তদের অভুক্ত রেখে পদ্মা সেতু নিয়ে উৎসব করছে সরকার : ফখরুল

প্রকাশিত: জুন ২৩, ২০২২, ০৯:২৩ রাত
আপডেট: জুন ২৩, ২০২২, ০৯:২৩ রাত
আমাদেরকে ফলো করুন

সিলেট প্রতিনিধি : সরকার বন্যাদুর্গত মানুষদের অভুক্ত রেখে পদ্মা সেতু নিয়ে উৎসব করছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

আজ বৃহস্পতিবার (২৩ জুন) দুপুরে সিলেটের জৈন্তাপুরে এক ত্রাণ বিতরণ অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি। 

সিলেটে এক সপ্তাহ ধরে বন্যায় ক্ষতিগ্রস্তদের দেখতে সকালে নেতাকর্মীদের সঙ্গে নিয়ে সেখানে পৌঁছান বিএনপি মহাসচিব। হযরত শাহজালাল ও শাহপরানের মাজার জিয়ারত শেষে জৈন্তাপুর উপজেলার প্রত্যন্ত এলাকায় খাজার মোকাম উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে ত্রাণ বিতরণ করেন। 

এ সময় মির্জা ফখরুল বলেন, সারাদেশের মানুষ যখন দুর্যোগে হাহাকার করছে, সরকার তখন পদ্মা সেতু নিয়ে উৎসবে মেতেছে। দেশের মানুষ বিশেষ করে বন্যাদুর্গত মানুষদের অভুক্ত রেখে সরকার পদ্মা সেতু নিয়ে উৎসব করছে। 

সিলেটের বন্যার্তদের জন্য সরকারের বরাদ্দের পরিমাণ নিয়ে সমালোচনা করে তিনি বলেন, ৩০ লাখ বানভাসি মানুষের জন্য মাত্র ৬০ লাখ টাকা বরাদ্দ দিয়েছে। 

সরকার দুর্গতদের পাশে দাঁড়াতে ব্যর্থ হয়েছে দাবি করে বিএনপি মহাসচিব বলেন, লক্ষ লক্ষ মানুষ ত্রাণের জন্য হাহাকার করলেও প্রধানমন্ত্রী গুটিকয়েক মানুষকে ত্রাণ দিয়ে দায়িত্ব শেষ করেছেন। ২০০৪ সালের বন্যায় খালেদা জিয়া মানুষের দ্বারে দ্বারে ত্রাণ পৌঁছে দিয়েছেন; কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা হেলিকপ্টারে করে ঘুরে গেছেন। 

সরকারের বড় প্রকল্পগুলো ‘লুটপাট করার জন্য’ মন্তব্য করে আগামী জাতীয় নির্বাচন নিয়েও কথা বলেন ফখরুল। নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বিএনপি নির্বাচনে যাবে না জানিয়ে তিনি বলেন, জনগণের ভোটের অধিকার ফেরাতে এই সরকারকে রুখে দেওয়ার জন্য আন্দোলনের প্রস্তুতি নিতে হবে। 

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরীসহ দলের অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়