বন্যার্তদের সহযোগিতায় এলডিপির ত্রাণ কমিটি গঠন

প্রকাশিত: জুন ২৫, ২০২২, ১০:৩৪ রাত
আপডেট: জুন ২৫, ২০২২, ১০:৩৪ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার, ঢাকা অফিস : সিলেট-সুনামগঞ্জসহ দেশের বিভিন্ন অঞ্চলে বন্যায় ক্ষতিগ্রস্তদের সহযোগিতা করার লক্ষ্যে দলীয় ত্রাণ কমিটি গঠন করেছে ২০ দলীয় জোট শরিক লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি-একাংশ)।

আজ শনিবার (২৫ জুন) রাজধানীর লালমাটিয়ায় এলডিপির একাংশের সভাপতি আবদুল করিম আব্বাসীর বাসভবনে দলের কেন্দ্রীয় কমিটির এক সভায় এই ত্রাণ কমিটি গঠন করা হয়।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, ত্রাণবিষয়ক কমিটির আহ্বায়ক হিসেবে দলের যুগ্ম মহাসচিব চাষী এনামুল হক ও সদস্য সচিব হিসেবে সাংগঠনিক সম্পাদক এস এম বেলালকে দায়িত্ব দেওয়া হয়েছে। এলডিপির সভাপতি আবদুল করিম আব্বাসী ও মহাসচিব শাহাদাত হোসেন সেলিম কমিটির সমন্বয়ক হিসেবে কাজ করবেন।

এলডিপির একাংশের সভাপতি আবদুল করিম আব্বাসীর সভাপতিত্বে কমিটির সভায় চলমান বন্যা পরিস্থিতি, রাজনৈতিক পরিস্থিতি ও দলীয় নিবন্ধন নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে।

সভা শেষে মহাসচিব শাহাদাত হোসেন সেলিম বলেন, আজকে আমরা দেশের সামগ্রিক বিষয় নিয়ে আলোচনা করেছি। রাজনৈতিক পরিস্থিতি, দলের নিবন্ধন, সংলাপ ও যুগপৎ আন্দোলন নিয়ে সবাই মতামত দিয়েছেন। আগামী কয়েকদিনের মধ্যে আমরা ত্রাণ কার্যক্রম শুরু করবো। দলের সভাপতি আবদুল করিম আব্বাসীর নির্বাচনী এলাকা নেত্রকোনায় ত্রাণ বিতরণের মধ্য দিয়ে কার্যক্রম শুরু করব। আমাদের দলীয় নেতাকর্মীদের অংশগ্রহণ ও সামর্থ্য অনুযায়ী দেশের সংকটে আমরা মানুষের পাশে থাকব।

তিনি আরও বলেন, কেন্দ্রীয় কমিটির সভায় সিদ্ধান্ত হয়েছে- আগামী কয়েকদিন পর দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি এবং বিএনপির নেতৃত্বে চলমান রাজনৈতিক সংলাপ নিয়ে সিদ্ধান্ত জানাতে সংবাদ সম্মেলন করব। সেখানে বিস্তারিত জানানো হবে।

সেলিম বলেন, সভায় ২০ দলীয় জোটনেত্রী বেগম খালেদা জিয়ার আশু আরোগ্য কামনায় মোনাজাত করা হয়। একইসঙ্গে তার উন্নত চিকিৎসার লক্ষ্যে বিদেশে যেতে দেওয়ার জন্য অবিলম্বে সরকারকে উদ্যোগ নিতে হবে। অন্যথায় তার কোনো ধরনের শারীরিক অবনতি হলে দেশের মানুষ কোনোদিন আওয়ামী লীগকে ক্ষমা করবে না বলে নেতারা মত ব্যক্ত করেন।

সভায় আরও উপস্থিত ছিলেন- সাবেক এমপি আবদুল গনি, সৈয়দ ইব্রাহিম রওনক, ড. আবু জাফর সিদ্দিকী, তমিজউদদীন টিটো, এম এ বাসার, চাষী এনামুল হক, এ কে এম মহিউদ্দিন, এস এম বেলাল, আবদুল হাই নোমান, মোহাম্মদ ফয়সাল, নুর নবী চৌধুরী প্রমুখ।  

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়