ইসির সঙ্গে সংলাপে আওয়ামী লীগ

প্রকাশিত: জুলাই ৩১, ২০২২, ০৩:৫১ দুপুর
আপডেট: জুলাই ৩১, ২০২২, ০৮:৫০ রাত
আমাদেরকে ফলো করুন

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে দেশের নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে নির্বাচন কমিশনের (ইসির) ধারাবাহিক সংলাপের শেষ দিন সংলাপে বসেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

রোববার (৩১ জুলাই) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে বিকেল ৩টায় এ সংলাপ শুরু হয়। এতে প্রধান নির্বাচন কমিশনার, অন্যান্য নির্বাচন কমিশনার ছাড়াও নির্বাচন কমিশন সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।

সংলাপে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে দলটির অন্য নেতাদের মধ্যে উপস্থিত রয়েছেন, উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু, সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, কাজী জাফর উল্লাহ, ড. মো. আব্দুর রাজ্জাক, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, উপদেষ্টা পরিষদ সদস্য মোহাম্মদ সাহাবুদ্দিন চুপপু, যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং শিক্ষা ও মানবসম্পদবিষয়ক সম্পাদক বেগম শামসুন নাহার।

এদিকে একইদিন সকালে জাতীয় পার্টি (জাপা) মহাসচিব মুজিবুল হক চুন্নুর নেতৃত্বে দলটির একটি প্রতিনিধিদল ইসির সংলাপে অংশ নেয়। এতে প্রধান নির্বাচন কমিশনারসহ অন্য চার কমিশনার এবং ইসি সচিব উপস্থিত ছিলেন।

গত ১৭ জুলাই শুরু হওয়া ইসির এ ধারবাহিক সংলাপ শেষ হচ্ছে আজ। নিবন্ধিত ৩৯টি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপের কথা থাকলেও এতে বিএনপিসহ একাধিক দল অংশ নেয়নি। একাদশ জাতীয় নির্বাচনের আগেও দেশের নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করেছিল তৎকালীন কে এম নূরুল হুদা কমিশন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়