ভোলার ঘটনা সরকারের দুঃশাসনেরই বহিঃপ্রকাশ : ড. ফরহাদ 

প্রকাশিত: জুলাই ৩১, ২০২২, ০৯:১৮ রাত
আপডেট: জুলাই ৩১, ২০২২, ০৯:১৮ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার, ঢাকা অফিস : ভোলায় বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের গুলিতে সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য আব্দুর রহিম নিহত এবং অর্ধশতাধিক নেতাকর্মী আহত হওয়ার ঘটনা ক্ষমতাসীনদের অমানবিক দুঃশাসনেরই বহিঃপ্রকাশ বলে মন্তব্য করেছেন ২০ দলীয় জোট শরিক এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ ও মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা।

আজ রোববার (৩১ জুলাই) এক যৌথ বিবৃতিতে এই মন্তব্য করেন তারা।

সারাদেশে লোডশেডিং ও জ্বালানিখাতে অব্যবস্থাপনার বিরুদ্ধে জেলায় জেলায় বিক্ষোভ সমাবেশের অংশ হিসেবে ভোলা শহরে মহাজনপট্টি জেলা বিএনপি কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল শুরু করলে পুলিশ নেতা-কর্মীদের ওপর হামলা চালায় এবং গুলিবর্ষণের ঘটনা ঘটে। এতে স্বেচ্ছাসেবক দলের আবদুর রহিম নিহত হয়। এই ঘটনায় অর্ধশতাধিক নেতা-কর্মী আহত হয়েছে।

বিবৃতিতে এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এনপিপি নেতৃদ্বয় বলেন, এই সরকার জনগণের সাথে ভাঁওতাবাজি, অসত্য বক্তব্য এবং বিরোধী দলের জীবন হরণের কর্মসূচিতে লিপ্ত রয়েছে। একদিকে সরকার সভা-সমাবেশে আইন শৃঙ্খলা বাহিনী ও দলীয় ক্যাডারদের লেলিয়ে দিয়ে বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদেরকে হত্যা ও আহত করছে, আবার অন্যদিকে নিজেদেরকে গণতন্ত্রী বলে দাবি করছে। সরকারের এই দ্বিচারিতা জনগণের নিকট আজ সুস্পষ্ট।

তারা বলেন, জ্বালানি তেল ও বিদ্যুৎ সংকটে সাধারণ মানুষের অবস্থা আজ শোচনীয়। হাসপাতালসহ জরুরি সেবা কাজেও লোডশেডিং চলছে। এহেন অবস্থায় মানুষের মৌলিক চাহিদা পূরণে সরকার ব্যর্থ হচ্ছে। চলমান সংকট মোকাবেলা করতে এই সরকার ব্যর্থ। তাই এদের ক্ষমতায় থাকার কোনো অধিকার নেই। সঙ্কট উত্তোরণে দল-মত নির্বিশেষে সকলকে এগিয়ে এসে আন্দোলনে এই সরকারকে বিদায় করতে হবে।

বিবৃতিতে এনপিপি নেতৃদ্বয় ভোলায় নিহত আব্দুর রহিমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানান। একইসাথে আহত নেতাকর্মীদের আশু সুস্থতা কামনা করেন। 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়