নসরুল হামিদ বলেছেন সেপ্টেম্বরে বিদ্যুৎ পরিস্থিতির উন্নতি হবে

প্রকাশিত: আগস্ট ০৫, ২০২২, ০৩:০০ দুপুর
আপডেট: আগস্ট ০৫, ২০২২, ০৩:০০ দুপুর
আমাদেরকে ফলো করুন

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, বিদ্যুৎ পরিস্থিতি আরো নিয়ন্ত্রিত ও লোডশেডিং কমিয়ে আনার চিন্তা ভাবনা চলছে। সেপ্টেম্বরে পরিস্থিতির উন্নতি হবে।

শুক্রবার সকালে রাজধানীর বারিধারায় নিজ বাসায় বিদ্যুৎ পরিস্থিতি নিয়ে ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

নসরুল হামিদ বলেন, সরকারি অফিসারদের বেশি গাড়ি ব্যবহারের বিষয়টা একটু লক্ষ্য রাখা উচিৎ। প্রয়োজন ছাড়া সরকারি কর্মকর্তারা গাড়ির অপব্যবহার করলে ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরো বলেন, এ বিষয়টি বিভিন্ন মিটিংয়ে এবং মন্ত্রণালয়কেও বলা হয়েছে। কাজের বাইরে যে গাড়ি ব্যবহার করবে তার বিরুদ্ধেই ব্যবস্থা নেয়া হবে।

নসরুল হামিদ বলেন, বর্তমানে বিশ্বের সব দেশ সাশ্রয়ীর মধ্যে আছে এবং এই সাশ্রয়ীর মধ্যে আমরা বারবার বলছি বিদ্যুতের অপচয় রোধ করার জন্য। মার্কেটগুলো ৮টার মধ্যে বন্ধ রাখা হচ্ছে। কিন্তু আমাদের ব্যক্তিগতভাবে সাশ্রয়ী হওয়া উচিত। যেমন গাড়িতে একটু তেল কম ব্যবহার করা, অপ্রয়োজনে গাড়ি ব্যবহার না করা।

তিনি আরো বলেন, জ্বালানি তেলের কেনার বিষয়ে অনেকের কাছ থেকে অফার পাচ্ছি। তবে এখনো উপসংহারে আসিনি। এক মাস গেলে সব তথ্য বিশ্লেষণ করে বুঝতে পারব- কী হারে জ্বালানি সাশ্রয় হলো।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়