প্রত্যেকটি ঘটনার বিচার বাংলার মাটিতেই হবে : মোনায়েম মুন্না

প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২২, ০২:২০ রাত
আপডেট: সেপ্টেম্বর ৩০, ২০২২, ০২:২০ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার, ঢাকা অফিস : বিএনপি আগামীতে রাষ্ট্রীয় ক্ষমতায় আসলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলার ঘটনাসহ সভা-সমাবেশে হামলা ও হত্যাকান্ডের প্রত্যেকটি ঘটনার বিচার করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন জাতীয়তাবাদী যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না। 

আজ বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক ছাত্র সমাবেশে এই হুঁশিয়ারি দেন তিনি। গত মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয় ছাত্রদলের নেতা-কর্মীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে কেন্দ্রীয় ছাত্রদলের উদ্যোগে এই সমাবেশ হয়। সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ রাজধানীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের নেতা-কর্মীরা অংশ নেন।

মোনায়েম মুন্না বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি ও প্রক্টরের সম্মুখে বিশ্ববিদ্যালয় ছাত্রদলের নেতাকর্মীদের ওপর ছাত্রলীগের সন্ত্রাসীরা কাপুরুষের মতো অতর্কিত হামলা করেছে। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একইসঙ্গে সন্তানতুল্য ছাত্রদের নিরাপত্তা দিতে ব্যর্থ হওয়ায় বিশ্ববিদ্যালয়ের ভিসি ও প্রক্টরের পদত্যাগ দাবি করছি।

ঢাবি ভিসির উদ্দেশে তিনি বলেন, ভিসিকে বলব- সব ছাত্র সংগঠনের জন্য বিশ্ববিদ্যালয়ের হল উন্মুক্ত করে দিন, সহাবস্থান নিশ্চিত করুন। এরপর দেখা যাবে, কারা বিশ্ববিদ্যালয়ে অবস্থান করতে পারে। 

ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিশেষ অতিথি ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। আর সাবেক ছাত্রনেতাদের মধ্যে আমান উল্লাহ আমান, আবদুস সালাম, শামসুজ্জামান দুদু, রুহুল কবির রিজভী, ফজলুল হক মিলন, নাজিম উদ্দিন আলম, খায়রুল কবির খোকন, শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, কামরুজ্জামান রতন, এবিএম মোশাররফ হোসেন, আজিজুল বারী হেলাল, সুলতান সালাউদ্দিন টুকু, আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, এসএম জিলানী, মোনায়েম মুন্না, আমিনুল হক, রফিকুল আলম মজনু, ইশরাক হোসেন, ছাত্রদলের রাশেদ ইকবাল খান, রাকিবুল ইসলাম রাকিব ও আবু আফসান মোহাম্মদ ইয়াহিয়া প্রমুখ বক্তব্য রাখেন। 

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়