বাংলাদেশ ব্যাংকের নতুন মুখপাত্র আবুল কালাম আজাদ

প্রকাশিত: অক্টোবর ০৮, ২০২২, ০৩:০৫ দুপুর
আপডেট: অক্টোবর ০৮, ২০২২, ০৩:০৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক জি এম আবুল কালাম আজাদকে প্রতিষ্ঠানটির নতুন মুখপাত্র হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। একই সঙ্গে তাঁকে সার্বিক সহযোগিতা করার জন্য দুজনকে সহকারী মুখপাত্র নিয়োগ করা হয়েছে।বৃহস্পতিবার (৬ অক্টোবর) বাংলাদেশ ব্যাংকের পরিচালক সাঈদা খানম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

নিয়োগ পাওয়া দুই সহকারী মুখপাত্র হলেন— বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফসাইট সুপারভিশনের পরিচালক (ডিএস) মো. আনোয়ারুল ইসলাম এবং ডিপার্টমেন্ট অব কমিউনিকেশন্স অ্যান্ড পাবলিকেশন্সের পরিচালক সাঈদা খানম।

এর আগে বাংলাদেশ ব্যাংকের মুখপাত্রের দায়িত্বে ছিলেন নির্বাহী পরিচালক মো. সিরাজুল ইসলাম। তিনি গত ৪ অক্টোবর অবসরে গেলে তার স্থলাভিষিক্ত হলেন আবুল কালাম আজাদ। এর আগে তিনি কেন্দ্রীয় ব্যাংকের ভারপ্রাপ্ত মুখপাত্র ও সহকারী মুখপাত্রের দায়িত্ব পালন করেছেন।

আবুল কালাম আজাদ ১৯৯২ সালে বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক পদে যোগদান করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে অনার্স, মাস্টার্স ও এডুকেশনে ডিপ্লোমা ডিগ্রি অর্জন করেন। তিনি ব্যাংকের গবেষণা বিভাগ, মনিটরি পলিসি বিভাগ, গভর্নর সচিবালয় এবং ডিপার্টমেন্ট অব কমিউনিকশন অ্যান্ড পাবলিকেশন্সে দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে পেশাগত দায়িত্ব পালন করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়