সয়াবিন তেলের দাম কমার চারদিনেও প্রভাব নেই বাজারে

প্রকাশিত: অক্টোবর ০৮, ২০২২, ০৩:০০ দুপুর
আপডেট: অক্টোবর ০৮, ২০২২, ০৩:০০ দুপুর
আমাদেরকে ফলো করুন

বোতলজাত সয়াবিন তেলের দাম লিটারপ্রতি ১৪ টাকা কমিয়ে ১৭৮ টাকা নির্ধারণ করে দিয়েছে বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন।

সোমবার (৩ অক্টোবর) এ দাম নির্ধারণ করে দেওয়া হয়। তবে এখনো বাজারে আগের দাম ১৯২ টাকায় বিক্রি হচ্ছে। দোকানিরা বলছেন, এখনো নতুন দামে বোতলজাত সয়াবিন তেল বাজারে আসেনি। তারা গায়ের রেটেই তেল বিক্রি করছেন।

শুক্রবার (৭ অক্টোবর) বাজার ঘুরে দেখা গেছে, নতুন দামের কোনো প্রভাব নেই বাজারে। প্রতি লিটার আগের দামেই, অর্থাৎ ১৯২ টাকায় বিক্রি হচ্ছে। কোথাও ১৭৮ টাকায় বিক্রি নেই।

দাম বাড়ানোর ঘোষণা এলে সঙ্গে সঙ্গেই বাড়তি দামের তেলের বোতল বাজারে চলে এলেও দাম কমানোর ঘোষণা দেওয়ার চার দিন পরও নতুন বোতলের দেখা নেই বাজারে।দাম কমার পরও কেন আগের দামে তেল বিক্রি করছেন জানতে চাইলে তিনি জানান, কম দামের বোতল এখনও বাজারে আসেনি। 

বাজারে তেল কিনতে এসেছিলেন মোস্তাফিজুর রহমান। তিনি বলেন, গত চারদিন হয় লিটারপ্রতি সয়াবিন তেল ১৪ টাকা কমেছে। বাজারে এসে শুনলাম আগের দামেই কিনতে হবে। তিনি আরও বলেন, সয়াবিন তেলের দাম যখন বাড়ানো হয় তখন সঙ্গে সঙ্গে বাড়ে। আর যখন কমানো হয় তখন আর কমে না।

সোমবার বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের সিদ্ধান্ত অনুযায়ী, প্রতি লিটার খোলা সয়াবিন তেলের নতুন দাম ১৫৮ টাকা। বর্তমানে বাজারে খোলা সয়াবিন প্রতি লিটার ১৭৫ টাকায় বিক্রি হচ্ছে। আর ৫ লিটারের বোতলজাত সয়াবিন তেলের দাম ৯৪৫ টাকা থেকে ৬৫ টাকা কমিয়ে করা হয়েছে ৮৮০ টাকা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়