জটিলতা নিরসনে ডিএমপির সদর দফতরে বিএনপির প্রতিনিধিদল

প্রকাশিত: ডিসেম্বর ০৮, ২০২২, ০৮:০৩ রাত
আপডেট: ডিসেম্বর ০৮, ২০২২, ১১:২৪ রাত
আমাদেরকে ফলো করুন

জটিলতা নিরসনে  বিএনপির পাঁচ সদস্যের একটি প্রতিনিধিদল ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সদর দফতরে গিয়েছে। 

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সন্ধ্যার দিকে ডিএমপি কমিশনারের সঙ্গে সাক্ষাৎ চেয়ে নেতারা সদর দফতরের ভেতরে প্রবেশ করেন।

প্রতিনিধিদলের নেতৃত্বে রয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু। আরও রয়েছেন, এ জে মোহাম্মদ আলী, আহমেদ আজম খান, অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন ও ব্যারিস্টার কায়সার কামাল।

বুধবার বিকেলের দিকে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। এই ঘটনার পর পুলিশ বিএনপির কার্যালয়ে অভিযান চালায়। সংঘর্ষের ঘটনায় বেশ কয়েকটি মামলায় বিএনপির বেশ কয়েক হাজার নেতাকর্মীকে আসামি করা হয়েছে।গ্রেফতার হয়েছেন রুহুল কবির রিজভীসহ বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতা। তাছাড়া কয়েকশ নেতাকর্মী গ্রেফতার হয়েছেন।   

১০ ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ ঘিরে দেশের রাজনীতিতে উত্তাপ বিরাজ করছে। সমাবেশের জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশ বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি দিয়েছে। তবে বিএনপি তা মানতে নারাজ।

বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যান অথবা কালশী মাঠে গণসমাবেশ করার আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এর আগে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান, রাজধানীর নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনেই তারা পূর্ব নির্ধারিত বিভাগীয় গণসমাবেশ করবেন।   

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়