বাড়বে রাতের তাপমাত্রা, উধাও শৈত্য প্রবাহ 

প্রকাশিত: জানুয়ারী ২৪, ২০২৩, ১২:৩৮ দুপুর
আপডেট: জানুয়ারী ২৪, ২০২৩, ০১:৫০ দুপুর
আমাদেরকে ফলো করুন

একদিনে ব্যবধানে দেশ থেকে শৈত্য প্রবাহ উধাও! গতকালও দেশের চার জেলা নীলফামারি, কুড়িগ্রম, পঞ্চগড় ও মৌলভীবাজারে মৃদু শৈত্য প্রবাহ ছিল। দ্রুতই পরিবর্তন হচ্ছে আবহাওয়া পরিস্থিতি। আগামী ২৪ ঘণ্টায় শীত কমার পাশাপাশি রাতের তাপমাত্রা আরও বাড়তে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

আজ মঙ্গলবার (২৪ জানুয়ারি) বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. তরিকুল নেওয়াজ কবির এ তথ্য নিশ্চিত করেন। 

আবহাওয়া অধিদপ্তর থেকে আরও জানা যায়, আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ৮.৮ ডিগ্রি সেলসিয়াস। যা গতকাল ছিল ৮.২ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া, সর্বশেষ রেকর্ড করা সর্বোচ্চ তাপমাত্রা হচ্ছে সন্দ্বীপ, সীতাকুণ্ড এবং কক্সবাজারে ৩০ ডিগ্রি সেলসিয়াস। যা গতকাল ছিল  ৩০.১ ডিগ্রি সেলসিয়াস। গত ২৪ ঘণ্টায় দেশের কোথাও কোনও বৃষ্টিপাত রেকর্ড করা হয়নি। আগামী ২৪ ঘণ্টায় সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি এবং দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। আগামী তিনদিনে দেশের তাপমাত্রা আরও বৃদ্ধির আভাস রয়েছে।

তিনি আরও জানান, আগামী ২৪ ঘণ্টায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়