পাঠ্য বইয়ের কোন ভুল থাকলে পরিবর্তন করা হবে : শিক্ষামন্ত্রী

প্রকাশিত: জানুয়ারী ২৪, ২০২৩, ০৩:৩৬ দুপুর
আপডেট: জানুয়ারী ২৪, ২০২৩, ০৮:১০ রাত
আমাদেরকে ফলো করুন

ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার মতো কোনো বিষয় পাঠ্যবইয়ে থাকবে না। পাশাপাশি পাঠ্য বইয়ের কোনো ভুল কিংবা বিতর্ক থাকলে পরিবর্তন করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। 

আজ মঙ্গলবার (২৪ জানুয়ারি) দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে নতুন শিক্ষাক্রম নিয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন শিক্ষামন্ত্রী। দীপু মনি বলেন, ‘বইয়ের ভুল নিয়ে সবাই কথা বলছে এটা একটি ইতিবাচক দিক। পাঠ্যপুস্তকের এই বিষয় নিয়ে যেন কেউ অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতে না পারে সেজন্য আমাদের সতর্ক থাকতে হবে।’ 

শিক্ষামন্ত্রী আরও বলেন, ‘বইয়ে কী ধরনের ভুল বা বিতর্ক রয়েছে তা যাচাই বাছাই করার জন্য দুটি কমিটি গঠন করা হয়েছে। কমিটি আমাদের রিপোর্ট দেবে, আমরা বই সংশোধন করব। পাশাপাশি ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার মতো কোন বিষয় যেন না থাকে সে জন্য কাজ করব।’ 

সংবাদ সম্মেলনে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেনসহ শিক্ষা মন্ত্রণালয়ের বিভিন্ন স্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়