ভিডিও

বগুড়ায় শেখ হাসিনাসহ ৪ শতাধিক জনের বিরুদ্ধে হত্যা মামলা

বৈষম্যবিরোধী আন্দোলন

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৪, ০৮:৫৭ রাত
আপডেট: সেপ্টেম্বর ১২, ২০২৪, ০৯:৫১ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : বগুড়ায় বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে রিকশাচালক আব্দুল মান্নান নিহতের ঘটনায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১২২ জনের নাম উল্লেখ এবং ২ থেকে ৩শ’ জনকে অজ্ঞাতনামা আসামি করে এই মামলা দায়ের করা হয়। নিহত আব্দুল মান্নানের ছেলে রানা হামিদ বাদি হয়ে গতকাল বুধবার রাতে বগুড়া সদর থানায় মামলাটি দায়ের করেন৷

নিহত ওই রিকশা চালক আব্দুল মান্নান বগুড়া সদর উপজেলার বানদিঘী এলাকার বাসিন্দা। মামলা সূত্রে জানা গেছে, বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলন চলাকালে গত ৪ আগষ্ট দুপুরে বগুড়া শহরের বড়গোলা ট্রাফিক মোড় এলাকায় তার এক দফার আন্দোলনে এসে গুলিবিদ্ধ হয়ে নিহত হন আব্দুল মান্নান।

আসামিরা আব্দুল মান্নানকে গুলি করে হত্যা করে বলে মামলায় উল্লেখ করা হয়েছে৷ মামলায় শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরকে নির্দেশ দাতা হিসেবে উল্লেখ করা হয়েছে।

মামলায় উল্লেখযোগ্য আসামিদের মধ্যে বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক ও সাবেক এমপি রাগেবুল আহসান রিপু, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মোহন, আসাদুর রহমান দুলু, শহর আওয়ামী লীগের সভাপতি মো. রফি নেওয়াজ খান রবিন, সাধারণ সম্পাদক আবু ওবায়দুল হাসান ববি, ১৫নং ওয়ার্ড কাউন্সিলর আমিনুল ইসলাম মন্ডল, আওয়ামী লীগ নেতা মাছুদুর রহমান মিলন, জেলা যুবলীগ সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলু, সদর আওয়ামী লীগের সভাপতি আবু সুফিয়ান শফিক, সাধারণ সম্পাদক মাফুজুল ইসলাম রাজ, ৪নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মতিন সরকারসহ আরও অনেকে।

বগুড়া সদর থানার ওসি মো: সাইহান ওলিউল্লাহ মামলা দায়ের করার বিষয়টি নিশ্চিত করে বলেন, আব্দুল মান্নান হত্যাকাণ্ডে শেখ হাসিনাসহ ১২২ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS