ভিডিও

বিভিন্ন ভঙ্গিমায় মোটরসাইকেল চালিয়ে বিনোদন দিচ্ছেন আজাদ আলী

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ০৯:১৯ রাত
আপডেট: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ০৯:৩০ রাত
আমাদেরকে ফলো করুন

কুড়িগ্রাম জেলা প্রতিনিধি : আজাদ আলী। বয়স ৪৫ বছর। পেশায় একজন দিনমুজুর। প্রায় ৫বছর ধরে কুড়িগ্রাম-ভূরুঙ্গামারীর ব্যস্ততম সড়কে দক্ষ হাতে মোটরসাইকেল চালিয়ে এলাকাবাসীসহ পথচারীদের আনন্দের খোরাক যোগাচ্ছেন। কখনও কখনও মোটরসাইকেলেই করছেন খাওয়া-দাওয়া। পড়তে হয়নি কখনও দুর্ঘটনায়। তিনি মোটরসাইকেল নিয়ে সড়কে নামলেই বিভিন্ন বয়সের নারী-পুরুষ তার কসরত দেখতে রাস্তার দু’পাশে ভিড় জমাচ্ছেন।

এ ব্যাপারে আজাদ আলী জানান, ছোটবেলার মোটরসাইকেল চালানোর নেশাকে এখন কিছুটা পেশা হিসেবে বেছে নিতে চান। কিন্তু পারিবারিক অস্বচ্ছলতা এখন বড় বাঁধা। বিনোদনের মাধ্যমে কিছু মানুষকে আনন্দ দিতে পারলেও পরিবারের দৈন্যতা কাটাতে পারছেন না। ফলে শত কষ্ট বুকে নিয়ে মানুষকে খুশি করে যাচ্ছেন। কেউ ডাকলেই মোটরসাইকেল নিয়ে ছুটে যান। মানুষের ভালোবাসাই এখন তার বড় প্রাপ্তি।

জানা যায়, কুড়িগ্রাম সদর উপজেলার ভোগডাঙ্গা ইউনিয়নের পাটেশ্বরী ইসলামপুর গ্রামে স্ত্রী, দুই ছেলে আর এক মেয়েকে নিয়ে বসবাস করেন আজাদ আলী। পেশায় দিনমজুর হলেও সময় সুযোগ পেলে অটো চালিয়েও সংসার চালান। টানাটানির সংসার হলেও মোটরসাইকেল চালানো তার নেশা। ছোট বেলা থেকেই একটি বাইকের স্বপ্ন দেখতেন।

একসময় এনজিও থেকে ঋণ করে সাড়ে ১৬ হাজার টাকায় একটি সেকেন্ড হ্যান্ড মোটরসাইকেল কেনেন। চলন্ত মোটরসাইকেলে শুয়ে, বসে ও বিভিন্ন ভঙ্গিমায় চালিয়ে সকলের নজর কাড়েন তিনি। তাকে নিয়ে বিভিন্ন ব্যক্তি ও মিডিয়া কাজ করার পর আজাদ আলী এখন ইউটিউবে জনপ্রিয় একটি নাম। তার এই কসরত দেখে খুশি আশেপাশের মানুষ।

আজাদ আলী সম্পর্কে সদর উপজেলার ভোগডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান সাইদুর রহমান জানান, সে একজন দিনমুজুর। কোন জিও বা এনজিও থেকে তাকে সহযোগিতা করা যেতে পারে। এছাড়াও আর্থিক সহযোগিতা দিয়ে বিভিন্ন সামাজিক কর্মকান্ডে তাকে কাজ করার সুযোগ দিলে সে পরিবার নিয়ে বাঁচতে পারবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS