ভিডিও

বগুড়া ঘুষ দুর্নীতিমুক্ত জেলা হবে ডিসি হোসনা আফরোজ’র ঘোষণা

জিয়াউর রহমান বাংলাদেশের অ্যাসেট

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ১০:২২ রাত
আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০২৪, ০২:৪১ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : ঘুষ-দুর্নীতিমুক্ত বগুড়া জেলা ঘোষণা করেছেন বগুড়ার নবাগত জেলা প্রশাসক (ডিসি) হোসনা আফরোজ। আজ বুধবার (১৮ সেপ্টেম্বর) জেলা প্রশাসকের সভাকক্ষ করতোয়ায় বগুড়ায় কর্মরত গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময় কালে তিনি এ ঘোষণা দিয়ে সকলের সহযোগিতা কামনা করেন। নবাগত জেলা প্রশাসক তার বক্তব্যের শুরুতেই বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বাংলাদেশের অ্যাসেট।

দেশ গঠনে তার অনেক অবদান রয়েছে। জিয়াউর রহমানের দেশপ্রেমে উজ্জীবিত হয়ে আমরা দেশ গঠনে নিজেকে নিয়োজিত করতে পারি। তিনি আরও বলেন, জুলাই আন্দোলনে যারা শহীদ হয়েছেন সরকার তাদেরকে স্বীকৃতি দিতে যাচ্ছে। তাদের পরিবারকে সহায়তা প্রদানের প্রক্রিয়া চলছে। বগুড়ায় যারা আন্দোলনে আহত হয়েছেন তাদের চিকিৎসার বিষয়ে জেলা প্রশাসন বিশেষ উদ্যোগ নেবে।

জেলা প্রশাসক বলেন, বগুড়া শহরের যানজট, আইন শৃংখলা পরিস্থিতিসহ সার্বিক বিষয়ে সবাই মিলে একসাথে কাজ করতে চাই। দীর্ঘ দিনের জমে থাকা সমস্যা গুলো চিহ্নিত করে এ সব সমস্যা সমাধানে সাংবাদিকদের পরামর্শ নেয়া হবে। মত বিনিময় সভায় তিনি বলেন, কথায় নয়, কাজে বিশ্বাসী। আমার অতীতের কর্মস্থলে কাজের মাধ্যমে সেটা প্রমান করেছি।

তিনি বলেন আমাকে ফুল দিয়ে অভিনন্দন জানানোর প্রয়োজন নাই। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের বিরুদ্ধে আন্দোলন প্রসঙ্গে তিনি বলেন শিক্ষার্থীরা যে ভাবে রাস্তায় আন্দোলন করছে এটা চলতে পারেনা। আপনারা আইন নিজের হাতে তুলে নিবেন না।

কেউ অপরাধী হলে তার সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হবে। ছাত্র-ছাত্রীদের পড়া লেখায় মনোযোগী হতে হবে। নতুন করে দেশ গঠনে শিক্ষার্থী দেরকে দায়িত্ব নিতে হবে। যে কোন সময় সকলের জন্য তাঁর দরজা খোলা বলেও জানান জেলা প্রশাসক। জেলা প্রশাসক বলেন, তিনিও ছাত্র-জনতার বৈষম্য বিরোধী আন্দোলনের ফসল। দীর্ঘ দিন পদোন্নতি বঞ্চিত করে রেখেছিল ফ্যাসিবাদী সরকার। সুতরাং বগুড়ায় ফ্যাসিবাদের কোন দোসরের ঠাঁই হবে না।

ফ্যাসিবাদ ও দুর্নীতি মুক্ত বগুড়া গড়তে গণমাধ্যম কর্মীদের আন্তরিক সহযোগিতা কামনা করেন। মতবিনিময় সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মেজবাউল করিম, এনডিসি খায়রুল হাসান, বগুড়া প্রেসক্লাবের আহ্বায়ক ওয়াসিকুর রহমান বেচান, সদস্য সচিব সবুর শাহ লোটাস, বাংলাভিশনের বগুড়া ব্যুরো প্রধান আব্দুর রহিম বগরা, দৈনিক বগুড়ার ভারপ্রাপ্ত সম্পাদক রেজাউল হাসান রানু, সিনিয়র সাংবাদিক মির্জা সেলিম রেজা, সাংবাদিক ইউনিয়ন বগুড়া’র সভাপতি গনেশ দাস, বগুড়া প্রেসক্লাবের যুগ্ম-আহ্বায়ক আবুল কালাম আজাদ ও রাহাত রিটু,  দৈনিক সাতমাথা’র বার্তা সম্পাদক এফ শাহজাহান, সৈয়দ ফজলে রাব্বি ডলার, মমিনুর রশীদ শাইন, জহুরুল ইসলাম, মোস্তফা মোঘল, মাহফুজ মন্ডল, আব্দুল ওয়াদুদ, প্রতিক ওমর, আব্দুর রহিম, ফেরদৌসুর রহমান, সাইফুল ইসলাম, টি এম মামুন প্রমুখ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS