ভিডিও

বাগেরহাটে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৪, ০৮:৫৭ রাত
আপডেট: সেপ্টেম্বর ২৬, ২০২৪, ০৮:৫৭ রাত
আমাদেরকে ফলো করুন

বাগেরহাটে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের ১০ম গ্রেড প্রদানের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সকালে বাগেরহাট প্রেস ক্লাবের সামনে দুই শতাধিক শিক্ষক জড়ো হয়ে এই কর্মসূচি পালন করেন।

মানববন্ধনে বক্তব্য দেন শিক্ষক মো. শরিফুল ইসলাম, জামিউল হাসান, তরিকুল ইসলাম, শামসুল হাদী, সালমিন আলম, মোশের্দা বাধন, ফারজানা মিজান জুই, কেয়া খানম, দেবাশীষ দাস, নাজমুল হুদা, সালেহুর বাবু, কামরুজ্জামান সবুজ প্রমুখ।

বক্তারা বলেন, একটি দেশে সুশিক্ষিত জাতী গঠনে প্রাথমিক শিক্ষা ভিত্তি হিসেবে কাজ করে। প্রাথমিকের শিক্ষকরা শিক্ষার সূতিকাগার হিসেবে কাজ করেন। দেশের শিক্ষা ব্যবস্থায় প্রাথমিক শিক্ষকদের ভূমিকা সব থেকে বেশি। তারপরও দীর্ঘদিন ধরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের সঙ্গে বৈষম্যমূলক আচরণ করা হচ্ছে। স্নাতক বা সমমানের যোগ্যতায় পুলিশের সাব ইন্সপেক্টর, মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক, মন্ত্রণালয়ের প্রশাসনিক কর্মকর্তা, ডিপ্লোমাধারী নার্স, উপ-সহকারী কৃষি কর্মকর্তাদের দশম গ্রেডে বেতন দেওয়া হচ্ছে। সেখানে একই যোগ্যতা সম্পন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের ১৩তম গ্রেডে বেতন দেওয়া হচ্ছে। যেখানে ৮ম শ্রেণি পাসের একজন গাড়ি চালক বেতন পায় ১২তম গ্রেডে। এ থেকেই বোঝা যায় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা কতটা অবহেলিত। শিক্ষার ভিত্তি মজবুত করতে হলে অবশ্যই প্রাথমিক শিক্ষকদের সঠিক মর্যাদা দিতে হবে। 

 

এ জন্য দ্রুত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের ১০ম গ্রেড দেওয়ার দাবি জানান তারা। যৌক্তিক দাবি পূরণ না হলে পরবর্তী সময়ে আরও বৃহত্তম কর্মসূচি পালনের ঘোষণা দেন শিক্ষকরা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS