ভিডিও

বগুড়ার শিবগঞ্জে এবার ৫১টি মন্ডপে দুর্গাপূজার প্রস্তুতি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৪, ১১:১৮ রাত
আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০২৪, ১১:১৮ রাত
আমাদেরকে ফলো করুন

মোকামতলা (বগুড়া) প্রতিনিধি : শিবগঞ্জে এবার ৫১ টি মন্ডপে দুর্গাপূজার প্রস্তুতি শুরু হয়েছে। সনাতন সম্প্রদায়ের বৃহত্তম ধর্মীয় উৎসব দুর্গাপূজা। আর এই পূজা, সামনে রেখে ব্যস্ত সময় পার করছেন কারুশিল্পীরা। শারদীয় উৎসব দুর্গাপূজা আগামী ৯ অক্টোবর থেকে শুরু হবে শেষ হবে ১২ অক্টোবর। এ উৎসবকে ঘিরে শিবগঞ্জে চলছে ব্যাপক প্রস্তুতি। মন্ডপে মন্ডপে চলছে প্রতিমা তৈরির কাজ।

প্রতিটি পূজা মন্ডপের সামনে আকর্ষণীয় সাজে নির্মাণ করা হচ্ছে সৌন্দর্য বর্ধন গেট। প্রতিমা তৈরীর কাজ প্রায় শেষের দিকে। এখন শুধু রং করা হবে বলে জানিয়েছেন উপজেলা পূজা উদযাপন পরিষদ। উপজেল প্রশাসন সূত্রে জানা যায়, উপজেলার ১ পৌরসভাসহ ১২ টি ইউনিয়নে পৃথক পৃথক স্থানে ৫১ টি শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।

উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুবীর কুমার দত্ত জানান, গত বছর উপজেলায় ৬০টি মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হয়েছিল। এবার ৯টি কমিয়ে ৫১ টি মন্ডপে দুর্গাপূজা করা হচ্ছে। দুর্গাপূজা শুরু থেকে শেষ পর্যন্ত উপজেলা প্রশাসন যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় সচেষ্ট রয়েছে বলেও তিনি জানান।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS