ভিডিও

কুড়িগ্রামে ফুলবাড়ীতে রোগীকে লাঞ্ছিত করার অভিযোগ, বিচার দাবিতে বিক্ষোভ 

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৪, ১১:২০ রাত
আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০২৪, ১১:২০ রাত
আমাদেরকে ফলো করুন

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি : রোগীকে লাঞ্ছিত করার অভিযোগে ডাক্তারের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেছে রোগীর স্বজনসহ বিক্ষুব্ধ এলাকাবাসী। এ ঘটনায় অভিলম্বে অভিযুক্ত ওই ডাক্তারের বিষয়ে তদন্ত করে ফুলবাড়ী হাপাতাল থেকে অব্যাহতি প্রদানের দাবি জানানো হয়েছে। এ ঘটনাটি ঘটেছে আজ শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বেলা ১১টায় কুড়িগ্রামের ফুলবাড়ী সদর হাসপাতালে।

রোগীর স্বজন  আরিফুল হক  জানান, উপজেলার পানিমাছকুটি গ্রামের আব্দুর ছাত্তার আলী ছেলে ইসরাইল হক (৪৫) ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত বুধবার ফুলবাড়ী হাসপাতালে ভর্তি হন। ৩ নং বিছানায় থেকে চিকিৎসা নিচ্ছেন তিনি। আজ শুক্রবার (২৭ সেপ্টেম্বর) ওই কক্ষে ময়লা আর্বজনা থাকায় পরিচ্ছন্ন কর্মীকে পরিস্কার করার জন্য বলেন। এমন সময় আবাসিক মেডিকেল অফিসার ডা. বায়েজিদ হাসান ওই বারান্দা আগেই পরিস্কার করার জন্য বলেছিলেন।

এনিয়ে ওই রোগীর সাথে ডা. বায়োজিদ হাসানের বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে রোগীকে লাঞ্ছিত করে তিনি ছাড়পত্র দেন। এখবর রোগীর এলাকায় পৌঁছলে লোকজন হাসপাতালে জড়ো হয়ে সঠিক বিচার চেয়ে হাসপাতালপাড়ায় বিক্ষোভ মিছিল করেন।

রোগীর ছোট ভাই এরশাদুল হক জানান, আমার অসুস্থ বড় ভাইকে চিকিৎসা না দিয়ে লাঞ্ছিত করে হাসপাতাল থেকে তাড়িয়ে দেয়া হয়েছে। আমরা ডাক্তারের বিচার চাই। তাকে ২৪ ঘন্টার মধ্যে হাসপাতাল থেকে অব্যাহতি দিতে হবে।

এব্যাপারে ডা. বায়োজিদ হাসান বলেন, রোগীকে লাঞ্ছিত করা হয়নি। তার পরীক্ষা নিরীক্ষার জন্য জেলা সদর হাসপাতালে যাওয়ার জন্য ছাড়পত্র দেয়া হয়েছে। ফুলবাড়ী স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা মৃনাল কান্তি শাহা বলেন, বারান্দায় আবর্জনা থাকায় রোগী ও দারিত্বরত ডাক্তারের মধ্যে অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে।

বিষয়টি ঊধ্বর্তন কর্তৃপক্ষেকে জানানো হয়েছে। ঊধ্বর্তন কর্তৃপক্ষ সিদ্ধান্ত দিলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। 
কুড়িগ্রাম জেলার সিভিল র্সাজন মনজুর মুর্শেদ জানান, মোবাইল ফোনে অভিযোগ পেয়েছি। ছুটির দিন থাকায় ঘটনাস্থলে যাওয়া হয়নি। অফিস খোলা হলে ঘটনাস্থলে গিয়ে বিস্তারিত শুনে ব্যবস্থা নেয়া হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS