ভিডিও

গাইবান্ধার সাবেক এমপি আবুল কালাম আজাদসহ ৪৯ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: অক্টোবর ০৫, ২০২৪, ০৫:২৪ বিকাল
আপডেট: অক্টোবর ০৫, ২০২৪, ০৯:৪৪ রাত
আমাদেরকে ফলো করুন

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা)  প্রতিনিধি :  বৈষম্যবিরোধী ছাত্র  আন্দোলনের মিছিলে হামলার ঘটনায় গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ)  আসনের সাবেক সংসদ সদস্য আবুল কালাম আজাদ সহ ৪৯ জনের  বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে। শিক্ষার্থী মো: মামুন খান বাদি হয়ে এই মামলা দায়ের করেন।

মামলার  অজ্ঞাতনামা  আরও ২শ’ জনকে আসামি করা হয়েছে। এছাড়াও মামলায় উল্লেখ্যযোগ্য আসামিরা হলেন- গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান প্রভাষক শাকিল আকন্দ বুলবুল, পৌর সভার সাবেক মেয়র মুকিতুর রহমান রাফি সহ ছাত্রলীগের আহ্বায়ক, ইউপি চেয়ারম্যান, পৌর কাউন্সিলরও  রয়েছেন।

বাদী মামলার এজাহারে উল্লেখ করেন, গোবিন্দগঞ্জে কোটা সংস্কার আন্দোলনকে নস্যাৎ করার জন্য স্বৈরাচারী শেখ হাসিনা সরকারের আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা গত ১৭ জুলাই বিকেল ৪টার দিকে গোবিন্দগঞ্জ পৌরসভার সাফিয়া আছাব বিপিএড কলেজ মাঠ থেকে বৈষম্য বিরোধী আন্দোলনে ছাত্র জনতা একটি প্রতিবাদ মিছিল নিয়ে শহরে  আসার পথে  ঢাকা- রংপুর মহাসড়ক দিয়ে যাওয়ার সেময় রাজমতি সুপার মার্কেটের সামনে পূর্ব-পরিকল্পনা মাফিক এজাহার নামীয় আসামিগণসহ ১৫০-২০০ জন অজ্ঞাতনামা আসামি লাঠি, লোহার রড, দেশীয় পিস্তল, রাম-দা, চাইনিজ কুড়াল, চা-পাতি, বার্মিজ চাকু, হকিস্টিক, ইট ও পাথরের টুকরা ভর্তি চটের ব্যাগ নিয়ে অতর্কিতভাবে আন্দোলনকারীদের ওপর হামলা চালায় এবং তাদের মোবাইল ফোনসহ মূল্যবান জিনিষ পত্র লুট করে নিয়ে যায়।

গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আ.ফ.ম. আছাদুজ্জামান বলেন, একজন শিক্ষার্থী বাদি হয়ে ৪৯ জনের নাম উল্লেখ করে এবং ১৫০-২০০ জনকে অজ্ঞাতনামা আসামি করে মামলা দিয়েছে।  তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS