ভিডিও

বাড়িতে তৈরি হতো বিদেশি মদ,মূল হোতাসহ গ্রেফতার ৩

প্রকাশিত: অক্টোবর ০৫, ২০২৪, ০৭:০১ বিকাল
আপডেট: অক্টোবর ০৫, ২০২৪, ০৭:০৫ বিকাল
আমাদেরকে ফলো করুন

ফরিদপুরের একটি বাড়িতে তৈরি করা হতো বিদেশি নকল মদ। মদ তৈরির উপকরণসহ চক্রের মূল হোতা এবং দুই সহযোগীকে গ্রেফতার করেছে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর।

আজ শনিবার (০৫ অক্টোবর) দুপুরে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গ্রেফতারকৃতরা হলেন- ফরিদপুর সদরের রঘুনন্দনপুর পট্টাদারকান্দি এলাকার মৃত মজিদ জোমাদ্দারের ছেলে আবুল হোসেন আবুল (৫০), সদরের বিল মাহমুদপুর পূর্ব মল্লিক ডাঙ্গী এলাকার মৃত হোসেন মল্লিকের ছেলে হাফিজুল ইসলাম পাঁচু (৪৬) ও সদরদী এলাকার ইমান আলী সেকের ছেলে আতিয়ার সেক (৩৬)। এর মধ্যে আবুল হোসেন চক্রের মূল হোতা এবং হাফিজুল ও আতিয়ার তার সহযোগী হিসেবে কাজ করতেন। শুক্রবার বিকালে সদরের মুন্সীবাজার বাইপাস সড়ক ও সদরদী এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। 

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুক্রবার বিকাল ৩টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে মুন্সীবাজার বাইপাস এলাকা থেকে ভেজাল বেদেশি মদ তৈরি এবং বিক্রি চক্রের মূল হোতা আবুল হোসেন ও তার সহযোগী হাফিজুল ইসলামকে ১০ বোতল নকল মদসহ গ্রেফতার করা হয়। আবুলের দেওয়া তথ্যে, একই দিন রাতে অভিযান চালানো হয় সদরদী গ্রামের আতিয়ারের বাড়িতে। সেখান থেকে তিন লিটার নকল মদ, মদ তৈরির জন্য ৩১ বোতল বিষাক্ত রেকটিফাইড স্পিরিট, ১০০টি বিভিন্ন ব্যান্ডের বোতলের সিপি, কাপসহ উপকরণ উদ্ধারের পর আতিয়ারকে গ্রেফতার করা হয়। 

 

জিজ্ঞাসাবাদে আবুল এবং আতিয়ারের বরাত দিয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর জানায়, আতিয়ারের বাড়িতে তৈরি করা হতো বিদেশি নকল মদ। মদ তৈরির জন্য প্রয়োজনীয় স্পিরিট, পুরোনো মদের বোতল, সিপি রং, এসেন্স সবই ঢাকা থেকে কুরিয়ারে আসতো ফরিদপুরে। তারপর সেই উপকরণ আবুলের সহযোগিতায় পৌঁছে যেতো আতিয়ারের বাড়িতে।সেখানে উৎপাদিত হতো বিভিন্ন ব্যান্ডের নকল বিদেশি মদ। এরপর আবুল, আতিয়ার ও পাচু জেলার বিভিন্ন জায়গায় এসব মদ পৌঁছে দিতেন। আসন্ন শারদীয় দুর্গা উৎসব ঘিরে চক্রটি নকল মদ সরবরাহ করে আসছিল।

জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের উপপরিচালক শামীম হোসেন বলেন, ‘গ্রেফতারকৃতদের বিরুদ্ধে ফরিদপুরের কোতেয়ালি থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দিয়ে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS