ভিডিও

বগুড়ার সাতমাথায় রাস্তায় বিলবোর্ড স্থাপন করা নিয়ে পৌরবাসী হতাশ

প্রকাশিত: অক্টোবর ০৫, ২০২৪, ০৯:৫১ রাত
আপডেট: অক্টোবর ০৫, ২০২৪, ০৯:৫১ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : বগুড়া শহরের কেন্দ্রবিন্দু সাতমাথার দক্ষিণে বগুড়া জিলা স্কুলের উত্তর-পশ্চিম কোনে রাস্তায় বিলবোর্ড বসানোর কাজ শুরু করেছে পৌরসভা কর্তৃপক্ষ। যানজট নিরসনে রাস্তা প্রশস্ত না করে রাস্তা সংকুচিত করে বিলবোর্ড বসানোর কাজ শুরু করায় পৌরবাসী ক্ষোভ প্রকাশ করেছেন। অন্যদিকে দীর্ঘ দিন ধরে রাস্তায় সিসি ঢালাই দিয়ে করা পার্কিং জোন উচ্ছেদ না করায় হতাশ হয়েছেন সাধারণ নাগরিক।

আয়তনে দেশের অন্যতম বৃহৎ পৌরসভা হলেও বগুড়ার উন্নয়ন কর্মকান্ড সীমিত। ২০০৬ সালের পর বগুড়ায় উন্নয়নের ছোঁয়া লাগেনি। একই সাথে পরিকল্পিতভাবে কোন কাজ না করায় উন্নয়ন টেকসই হয়নি। এরই মধ্যে সাতমাথায় নতুন একটি এলইডি বিলবোর্ড স্থাপনের কাজ শুরু করা হয়েছে যা পৌরবাসী অপরিকল্পিত বলে মনে করছেন। গত কয়েক দিন ধরে চলছে বিলবোর্ড স্থাপনের জন্য সড়ক খননের কাজ। এরপর সেখানে বেইজ ঢালাইয়ের কাজও করা হয়েছে।

আজ শনিবার (৫ অক্টোবর) এ বিষয়ে শহরের বেশকয়েক জনের সাথে কথা হয়। তাদের মধ্যে বগুড়া শহরের কাটনারপাড়া পাড়া এলাকার জাহিদুল ইসলাম জানান, শহরের রাস্তাগুলোর অবস্থা নাজুক প্রশস্ততাও কম, এর মধ্যে রাস্তার ওপর বিলবোর্ড স্থাপন করলে রাস্তা তার প্রশস্ততা হারাবে। তিনি রাস্তায় বিলবোর্ড না করায় ভালো বলে উল্লেখ করেন।

শহরের মালগ্রাম জিলাদার পাড়ার শামীম আহমেদ জানান, এলইডি বিলবোর্ডটি অন্য কোন স্থানে করা ভালো। এমন কোন স্থানে করা উচিত যেখানে করলে রাস্তার প্রশস্ততা কমবে না। একইভাবে বেজোড়া এলাকার আনিছুর রহমান দৈনিক করতোয়া‘কে জানান, রাস্তা খনন করে বিলবোর্ড স্থাপন করা ঠিক নয়। বিলবোর্ড অন্য কোন স্থানে স্থাপন করা পৌর কর্তৃপক্ষের জন্য বুদ্ধিমানের কাজ হবে।

পৌরসভার ৬নং ওয়ার্ডের সাবেক কাউন্সিরর ও সাবেক প্যানেল মেয়র পরিমল চন্দ্র দাস দৈনিক করতোয়া‘কে জানান, এই পরিষদের আগের পরিষদে এলইডি বিলবোর্ড স্থাপন নিয়ে সিদ্ধান্ত হয়েছে। স্থান নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, জনগণের জন্য পৌরসভা। জনগণ যদি মনে করে এটি যুতসই স্থানে হচ্ছে না। তবে জনগণের মতামতকে প্রাধান্য দেওয়া উচিত পৌর পরিষদের।

পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. শফিকুল ইসলাম দৈনিক করতোয়া‘কে জানান, প্রায় ৩০ লাখ টাকা ব্যয়ে এটি নির্মাণ করা হচ্ছে। এলইডি বিলবোর্ড স্থাপন করে বিজ্ঞাপনী সংস্থাকে ভাড়া দেওয়া হবে। স্থান নির্বাচন প্রসঙ্গে তিনি কোন মন্তব্য করতে রাজি হননি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS