ভিডিও

সিলেটের সুলতান’স ডাইনকে ৩০,০০০ টাকা জরিমানা

প্রকাশিত: অক্টোবর ০৬, ২০২৪, ০৫:৪৯ বিকাল
আপডেট: অক্টোবর ০৬, ২০২৪, ০৫:৫৩ বিকাল
আমাদেরকে ফলো করুন

অস্বাস্থকর পরিবেশে খাবার তৈরির অভিযোগে সিলেটে সুলতান’স ডাইনকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।একইসঙ্গে আগামী পাঁচদিনের মধ্যে অভিযোগগুলো সমাধান করে রিপোর্ট দিতে বলা হয়েছে।

 

আজ রোববার (৬ অক্টোবর) দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও নিরাপদ খাদ্য সংরক্ষণ অধিদপ্তর যৌথভাবে অভিযান পরিচালনা করে এ জরিমানা আদায় করে। 

এরআগে নগরীর দাড়িয়াপাড়ায় সুলতান’স ডাইনের গুদামে মাংসের দুর্গন্ধ ছড়িয়ে পড়া নিয়ে অভিযোগ তোলেন স্থানীয়রা। এতে তোপের মুখে পড়ে কর্তৃপক্ষ। সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকেই সুলতান’স ডাইনে ব্যবহৃত খাসির মাংস নিয়ে নেতিবাচক মন্তব্য করেন।

এ অবস্থায় দুপুরে অভিযানে নামে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও নিরাপদ খাদ্য সংরক্ষণ অধিদপ্তর। এসময় গুদামে জেনারেটর না থাকা, খাবার প্রক্রিয়াজাতকরণে বাঁশজাত পণ্যের ব্যবহার ও পোড়া তেল ড্রেনে ফেলাসহ ব্যাপক অনিয়ম ধরা পড়ে। এছাড়া বিদেশি পণ্য আমদানির ক্ষেত্রে কোনো কাগজপত্র দেখাতে পারেনি কর্তৃপক্ষ। এসব অভিযোগে প্রথমবারের মতো প্রতিষ্ঠানটিকে সতর্ক করা হয়। পরে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থ বলেন, সুলতান’স ডাইনের মাংসের গুদামে জেনারেটর না থাকা, পোড়া তেলে ড্রেনে ফেলা, খাবারে তেলের সঠিক ব্যবহার, রান্নার কাজে বাঁশের ব্যবহার ও বিদেশ থেকে আনা বাসমতী চালের কাগজপত্র দেখাতে না পারাসহ কিছু অনিয়ম পাওয়া গেছে। এসব অভিযোগে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ বিষয়ে সুলতান’স ডাইনের ম্যানেজার মোরশেদ মিরাজ বলেন, কিছুদিন ধরে যে বিষয়টি আলোচনা হচ্ছিল সেরকম কোনো সমস্যা অভিযানে পাওয়া যায়নি। তবে কিছু সাধারণ বিষয় মেনে চলতে নির্দেশনা ও সতর্ক করা হয়েছে। আশা করছি তিনদিনের মধ্যে এসব সমস্যা সমাধান করা হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS