ভিডিও

বগুড়ার কাহালুতে কাবাডি খেলার ফলাফলকে কেন্দ্র করে মারপিটে ৬জন শিক্ষার্থী আহত

প্রকাশিত: অক্টোবর ০৮, ২০২৪, ০৮:৪৪ রাত
আপডেট: অক্টোবর ০৮, ২০২৪, ১০:১০ রাত
আমাদেরকে ফলো করুন

কাহালু (বগুড়া) প্রতিনিধি : কাহালুতে মাধ্যমিক স্কুল ও মাদ্রাসা পর্যায়ে গ্রীস্মকালীন বিভিন্ন ইভেন্টের চুড়ান্ত ক্রীড়া প্রতিযোগিতায় কাবাডি খেলার ফলাফলকে কেন্দ্র করে দুই দলের মারপিটে  জামগ্রাম উচ্চ বিদ্যালয়ের ৬ খেলোয়াড় আহত হয়েছে। আহতদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ মঙ্গলবার (৮ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলা সদরের গোয়ালপুকুর নামক এলাকায় ঘটনাটি ঘটেছে।

জানা গেছে, কাহালু সরকারি মডেল  উচ্চ বিদ্যালয় ও জামগ্রাম উচ্চ বিদ্যালয়ের মধ্যে চূড়ান্ত কাবাডি প্রতিযোগিতা সকাল ১১ টার দিকে কাহালু উপজেলা স্টাফ কোয়ার্টার মাঠে অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় জামগ্রাম উচ্চ বিদ্যালয় ৭-৬ পয়েন্টে জয়লাভ করে। প্রতিপক্ষের খেলোয়াড়রা পয়েন্টের কারচুপি হয়েছে বলে উল্লেখ করে রেফারীর ওপর চড়াও হলে খেলার মাঠে বেশ কিছু উত্তেজনার সৃষ্টি হয়।

এ পরিস্থিতির প্রেক্ষিতে খেলোয়াড়দের নিরাপত্তার কথা ভেবে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো.রুহুল আমিন উপজেলা সদর এলাকা পার করে দেওয়ার জন্য তিনি জামগ্রাম উচ্চ বিদ্যালয়ের খেলোয়াড়দের বড় ইজিবাইকে তুলে নিয়ে উপজেলা সদরের গোয়ালপুকুর নামক স্থানে পৌঁছামাত্রই হামলার শিকার হয়। সেখানে অবস্থানরত প্রতিপক্ষ দলের সদস্যরা কাঠের বাটাম নিয়ে খেলোয়াড়দের গাড়ি আটকিয়ে তাদের উপর হামলা চালায়। এ ঘটনায় ওই বিদ্যালয়ের ৬ জন খেলোয়াড়  আহত হয়।

এসময় বিদ্যালয়ের অন্যান্য শিক্ষার্থীরা প্রাণের ভয়ে কাহালু থানায় এসে আশ্রয় নেয়। আহতদের ৪ জনকে প্রাথমিক চিকিৎসার দিয়ে ছেড়ে দেয়া হেেয়ছে এবং ২ জনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের কাহালু উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত হলো জামগ্রাম উচ্চ বিদ্যালয়ের  ১০ম শ্রেণীর শিক্ষার্থী মেজবাবুর রহমান, ৮ম শ্রেনীর শিবলী সাদিক, ৯ম শ্রেনীর আব্দুল্লাহ বাবু, ১০ম শ্রেণীর আবু হানিফ, ৮ম শ্রেণীর আমিনুল ইসলাম এবং ৯ম শ্রেণীর শিক্ষার্থী বোরহান। আহতদের মধ্যে আব্দুল্লাহ বাবু ও বোরহানের  অবস্থা গুরুতর হওয়ায় তাদের কাহালু হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে জামগ্রাম উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক আব্দুল খালেক বলেন, জার্সি পড়া অবস্থায় কাহালু সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের খেলোয়াড়রা তার বিদ্যালয়ের খেলোয়াড়দের উপর প্রকাশ্যে হামলা করে তাদের আহত করা হয়েছে। এ বিষয়ে কাহালু সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এফ.এম.এ ছালাম বলেন, আমি নিজে খেলাতে যাইনি তবে ৩ জন প্রতিনিধি পাঠিয়ে ছিলাম। আমার জানা মতে বিদ্যালয়ের খেলোয়াড় ছাড়া অন্য কোন শিক্ষার্থী সেখানে ছিলনা। তিনি বলেন শুধু খেলোযাড় না এ ঘটনায় কিছু বহিরাগতরাও  থাকতে পারে। কাহালু উপজেলা নির্বাহী অফিসার মোছা. মেরিনা আফরোজ বলেন, ঘটনাটি দুঃখজনক। ওই দুই প্রতিষ্ঠানে প্রধানের সাথে বিষয়টি নিয়ে আলোচনা করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS