ভিডিও

বগুড়ার দুপচাঁচিয়া’র ইউএনও জান্নাত আরা তিথি ফোর-ইন ওয়ান

প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২৪, ০৭:৫৩ বিকাল
আপডেট: অক্টোবর ১৬, ২০২৪, ০৭:৫৩ বিকাল
আমাদেরকে ফলো করুন

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি : বগুড়া দুপচাঁচিয়া উপজেলা নির্বাহী অফিসার জান্নাত আরা তিথি ফোর-ইন ওয়ান হিসেবে দায়িত্ব পালন করছেন। জানা গেছে, দুপচাঁচিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) লিজা আক্তার বিথি গত ১৪ অক্টোবর সোমবার থেকে ঢাকায় পাঁচ মাসের প্রশিক্ষণে অংশগ্রহণ করছেন।

উপজেলা নির্বাহী অফিসার জান্নাত আরা তিথি অতিরিক্ত দায়িত্ব হিসেবে সহকারী কমিশনার (ভূমি) দায়িত্ব পালন করছেন। এদিকে সরকারি এক প্রজ্ঞাপনে চলতি অক্টোবর মাস থেকে দুপচাঁচিয়া পৌরসভা ও তালোড়া পৌরসভার প্রশাসকের অতিরিক্ত আরও দুটি দায়িত্ব পালন করছেন।

আজ বুধবার (১৬ অক্টোবর) উপজেলা নির্বাহী অফিসার জান্নাত আরা তিথি জানান, সরকার নির্দেশে তিনি চারটি গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করছেন। দুপচাঁচিয়া ও তালোড়া দুটি পৌরসভার দায়িত্ব পালনে তাকে বেশ হিমসিম খেতে হয়। বিশেষ করে দুপচাঁচিয়া ও তালোড়া পৌরসভার নাগরিকত্ব সনদপত্র, চারিত্রিক সনদ, ওয়ারিশিয়ান সার্টিফিকেট, জন্ম ও মৃত্যু নিবন্ধনের কাজ করতে গিয়ে বেশ বিড়ম্বনায় পড়তে হয়।

সনদপত্র প্রদানের ক্ষেত্রে পূর্বে ওয়ার্ড কমিশনাররা সুপারিশ দিতেন, সেক্ষেত্রে মেয়র সনদপত্রগুলো প্রদান করতেন। বর্তমানে কাউন্সিলররা নেই, সনদপত্র গ্রহণকারীরা পরিচতও নয়, তিনি তাদের চিনেনও না। তাদের সত্যতা যাচাই করার ক্ষেত্রে বেশ বিড়ম্বনায় পড়েছেন।

অফিসে কোন কর্মকর্তাকে যাচাইয়ের জন্য পাঠাতে হলে তাকে যাতায়াতের ভাতা দেওয়া প্রয়োজন। এক্ষেত্রে অফিসের কাজে বিঘ্ন ঘটে। এছাড়াও প্রতিদিনই দুটি পৌরসভায় এই সনদপত্রের জন্য মানুষ ভিড় করছে। ফলে তাদেরকে বেশ ভোগান্তিতে পড়তে হচ্ছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS