নিরপেক্ষ নির্বাচনেই কেবল দেশে গণতন্ত্র ফিরবে : ফখরুল

প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২১, ০৮:৫০ রাত
আপডেট: অক্টোবর ২৪, ২০২১, ০৮:৫০ রাত
আমাদেরকে ফলো করুন

# দুই অলির মাজার জিয়ারত

সিলেট ও সুনামগঞ্জ প্রতিনিধি : নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে এবং নিরপেক্ষ নির্বাচন কমিশনের পরিচালনায় নির্বাচন হলেই কেবল দেশে গণতন্ত্র ফিরে আসবে বলে দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

রোববার (২৪ অক্টোবর) বিকেলে সুনামগঞ্জ শহরের জামতলা জান্নাত কমিউনিটি সেন্টারে বিএনপি চেয়ারপারসনের সদ্যপ্রয়াত উপদেষ্টা অ্যাডভোকেট ফজলুল হক আফসিয়ার স্মরণসভায় যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে এ দাবি করেন তিনি। 

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে দেশে মেগা প্রকল্প করে মেগা দুর্নীতি করছে। দুর্নীতিটা হচ্ছে তাদের প্রধান কাজ। ১০ টাকা কেজিতে চাল দেবে বলে এখন দাম বাড়িয়ে ৭০ টাকায় চাল খাওয়াচ্ছে। তারা জনগণের ভোট ও ভাতের অধিকার কেড়ে নিয়েছে। 

তিনি বলেন, দেশে সাম্প্রদায়িকতা উস্কে দিচ্ছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। কুমিল্লায় পূজাম-পে পবিত্র কোরআন শরীফ রাখা হয়েছে আওয়ামী লীগের অধীনে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে ধরাও পড়েছেন তারা। 

নির্বাচন প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, এদেশে নির্বাচন তখনই হবে, যখন দেশে নির্বাচনের পরিবেশ তৈরি হবে। নির্বাচনের পরিবেশ তৈরি হতে হলে সরকারকে ক্ষমতা ছেড়ে নির্দলীয় সরকারের অধীনে ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের পরিচালনায় নির্বাচন দিতে হবে। নির্বাচনের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে হবে। 

জেলা বিএনপির সভাপতি কলিমউদ্দিন আহমেদ মিলনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুরুল আলম নুরুর সঞ্চালনায় স্মরণসভায় আরও বক্তব্য দেন- বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. জাহিদ হোসেন, সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হোসেন জীবন প্রমুখ।

এর আগে সকালে ঢাকা থেকে বিমানযোগে সিলেট পৌঁছান মির্জা ফখরুল। তারপর হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহপরাণ (রহ.) এর মাজার জিয়ারত করেন তিনি। হযরত শাহজালাল (রহ.) এর মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের সাথে কথা বলেন মির্জা ফখরুল। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের অধীনে বিএনপি কোনো নির্বাচনে যাবে না। কারণ, এই সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। 

মাজার জিয়ারতকালে উপস্থিত ছিলেন- বিএনপির খন্দকার আব্দুল মুক্তাদির, কলিমউদ্দিন মিলন, আরিফুল হক চৌধুরী প্রমুখ নেতৃবৃন্দ। 

সিলেটে দুই অলির মাজার জিয়ারত শেষে সড়কপথে সুনামগঞ্জের উদ্দেশে রওয়ানা দেন মির্জা ফখরুল। রোববার রাতেই ফ্লাইটে তার ঢাকা ফেরার কথা রয়েছে।


 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়