বগুড়ার ৭টিসহ ২৫৩টি কলেজের নামের আগে সরকারি শব্দটি যুক্ত করে প্রজ্ঞাপন জারি

প্রকাশিত: জুলাই ০৫, ২০২২, ০৮:৩৯ রাত
আপডেট: জুলাই ০৫, ২০২২, ০৮:৩৯ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার: বগুড়ার ৭টিসহ ২৫৩টি কলেজের নামের আগে এখন থেকে সরকারি শব্দটি যুক্ত করে প্রজ্ঞাপন জারি করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। গেল জুন মাসের ১৬ তারিখে এই প্রজ্ঞাপনটি জারি করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

জাতীয় বিশ্ববিদ্যালয় সূত্র জানিয়েছে, সরকারিকৃত কলেজগুলোর মধ্যে যেসব কলেজ বাংলা ও ইংরেজিতে সরকারি শব্দটি সংযুক্ত করে কলেজ প্যাড পাঠিয়েছে সেই ২৫৩টি কলেজের নামের সাথে সরকারি শব্দটি সংযোজন করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। পর্যায়ক্রমে তথ্য পাওয়া সাপেক্ষ অন্যান্য কলেজগুলোর তালিকা প্রকাশ করা হবে বলেও জানিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত কলেজ পরিদর্শক ফাহিমা সুলতানা সাক্ষরিত ওই প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়েছে।

২০১৮ সালে পর্যায়ক্রমে দেশের ২৭১টি কলেজ জাতীয়করণ করা হয়। জাতীয়করণকৃত কলেজসমূহের মধ্যে বাংলা ও ইংরেজিতে ‘সরকারি’ শব্দটি সংযুক্ত করে কলেজ প্যাড প্রেরণ করে। এ রকম ২৫৩টি কলেজের নামের সাথে ‘সরকারি’ শব্দটি সংযোজন করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এরমধ্যে বগুড়ার ৭টিসহ উত্তরাঞ্চলের ৭০টি কলেজের তালিকা রয়েছে। বগুড়ার কলেজগুলোর মধ্যে রয়েছে শিবগঞ্জ সরকারি মোজাফ্ফর কলেজ, শেরপুর সরকারি কলেজ, কাহালু সরকারি কলেজ, দুপচাঁচিয়ার সরকারি শহীদ এম মনসুর আলী কলেজ, নন্দীগ্রাম সরকারি মহিলা কলেজ, শাজাহানপুরের সরকারি কমরউদ্দিন ইসলামিয়া কলেজ এবং সারিয়াকান্দি আব্দুল মান্নান সরকারি মহিলা কলেজ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়