দমন-পীড়ন চালিয়ে ক্ষমতায় টিকে রয়েছে সরকার : প্রিন্স

প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২২, ০৯:২২ রাত
আপডেট: এপ্রিল ২৪, ২০২২, ০৯:২২ রাত
আমাদেরকে ফলো করুন

করতোয়া ডেস্ক : আওয়ামী লীগ সরকার বিরোধী দলের নেতাকর্মীদের ওপর দমন-নিপীড়ন চালিয়ে ক্ষমতায় টিকে রয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির ময়মনসিংহ বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স। আজ রোববার (২৪ এপ্রিল) ময়মনসিংহের ফুলবাড়িয়া পালকি কমিউনিটি সেন্টারে এক অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে গুম-খুনের শিকার বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের পরিবারকে দলের পক্ষ থেকে প্রতি বছরের মতো এবারও ঈদ উপহার দেওয়া হচ্ছে। রোববার ময়মনসিংহের ফুলবাড়ীয়ায় নিহত আবদুর রশিদের পরিবারের হাতে দলের পক্ষ থেকে ঈদ উপহার ও শুভেচ্ছা কার্ড হস্তান্তর করে ময়মনসিংহ বিভাগে এই কার্যক্রমের উদ্বোধন করেন এমরান সালেহ প্রিন্স। 

ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির পক্ষ থেকেও আবদুর রশিদের পরিবারকে পৃথকভাবে ঈদ উপহার প্রদান করা হয়। আবদুর রশিদের দুই ছেলে আলমগীর হোসেন আলম ও আজহারুল ইসলাম পরিবারের পক্ষে ঈদ উপহার গ্রহণ করেন। এ সময় ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক ডা. মাহবুবুর রহমান লিটন, যুগ্ম-আহবায়ক আখতারুল আলম ফারুক, সাবেক ছাত্রনেতা করিম সরকার উপস্থিত ছিলেন। 

এ উপলক্ষে ফুলবাড়িয়া পালকি কমিউনিটি সেন্টারে আয়োজিত সংক্ষিপ্ত অনুষ্ঠানে এমরান সালেহ প্রিন্স বলেন, দুঃশাসনবিরোধী আন্দোলনে যারা গুম-খুন, নির্যাতন-নিপীড়নের শিকার হয়েছেন- বিএনপি চিরদিন তাদের অবদানের কথা স্মরণ করবে। ক্ষতিগ্রস্ত পরিবারের সুখে-দুঃখে তাদের পাশে থাকার সর্বোচ্চ চেষ্টা চালাবে। 

তিনি বলেন, ফুলবাড়ীয়ার আব্দুর রশিদ ভোটাধিকার হরণের বিরুদ্ধে প্রতিবাদকারী একজন সাহসী মানুষের নাম। ভোট ডাকাতি ও সন্ত্রাসের বিরুদ্ধে প্রতিবাদ করতে গিয়ে তিনি আক্রমণের শিকার হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েন। গণতন্ত্র ও ভোটাধিকার পুনরুদ্ধার আন্দোলনে প্রয়োজনে সকলকে আব্দুর রশিদের মতো সাহসী ভূমিকায় অবতীর্ণ হতে হবে। আন্দোলনের মাধমে এই সরকারের বিদায় ও গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করে গুম-খুনের শিকার নেতাকর্মীদের স্বপ্ন বাস্তবায়ন করা হবে। 

প্রিন্স বলেন, জনগণের পিঠ দেয়ালে ঠেকে গেছে। জনগণ দুঃশাসনকে আর মেনে নিতে পারছে না। তারা এই সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না। কিন্তু সরকার দমন-নিপীড়ন চালিয়ে ক্ষমতা জবরদখল করে রেখেছে। তাই জনগণের দল হিসেবে বিএনপি দুঃশাসনমুক্ত বাংলাদেশ গড়তে আন্দোলন করে যাচ্ছে। 

তিনি গণতন্ত্র ও ভোটাধিকার পুনরুদ্ধারে চূড়ান্ত আন্দোলনের সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করতে দলের নেতাকর্মী-সমর্থকদের প্রতি আহ্বান জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়