সিলেটে চেয়ারম্যান পদে দু’জনসহ মনোয়নপত্র তুললেন ৭৯ প্রার্থী

প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২২, ১১:৫৬ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ১৪, ২০২২, ১১:৫৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

সিলেট: আলোচনা চলছে জেলা পরিষদ নির্বাচন নিয়ে। চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট নাসির উদ্দিন খানের সঙ্গে ভোট যুদ্ধে কে অংশ নিচ্ছেন, সবার চোখ এখন সেদিকে।

দলের নেতারা ওয়াকওভার দেওয়াতে অনেকটা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচনের পথে ছিলেন আওয়ামী লীগের এই হেভিওয়েট প্রার্থী। কিন্তু না, অবশেষে খালি মাঠ পাচ্ছেন না তিনি। বিগত জেলা পরিষদ নির্বাচনে প্রয়াত অ্যাডভোকেট লুৎফুর রহমানের প্রতিদ্বন্দ্বিতাকারী অধ্যক্ষ এনামুল হক এবারো প্রার্থী হচ্ছেন!
 
মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সহকারী রিটানিং কর্মকর্তার দফতর থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তিনি। দলীয় মনোনয়ন পাওয়ার পর মনোনয়নপত্র সংগ্রহ করেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন। এ নিয়ে সিলেট জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দুই জন মনোনয়নপত্র সংগ্রহ করলেন।  
 

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর)। ওইদিন রণেভঙ্গ না দিলে চেয়ারম্যান পদে থাকছেন ২ প্রার্থী।

রিটানিং কর্মকর্তার দফতর থেকে পাওয়া তথ্য অনুযায়ী, মঙ্গলবার পর্যন্ত সংরক্ষিত ওয়ার্ডে ১৬ জন এবং সাধারণ ওয়ার্ডে সদস্য পদে নির্বাচন করতে ৬১ জন মনোনয়নপত্র তুলেছেন রিটানিং কর্মকর্তার দফতর থেকে। এরমধ্যে সংরক্ষিত ১ ও ৩ ওয়ার্ডে ৩ জন করে, ২ ও ৫ নং ওয়াডে ২ জন করে, ৪ নং ওয়ার্ডে ৬ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

সাধারণ ওয়ার্ডে ১.৩.৪ নম্বর ওয়ার্ডে ৩ জন করে, ২ ও ৬ নম্বর ওয়ার্ডে ২ জন করে, ৫.৯.১৩ নম্বর ওয়ার্ডে ৫ জন করে, ৬ নম্বর ওয়ার্ডে ৬ জন, ৮ নম্বর ওয়ার্ডে ৯ জন, ১০ ও ১২ নম্বর ওয়ার্ডে ৭ জন করে, ১১ নম্বর ওয়ার্ডে ৪ জন মনোয়ন ফরম সংগ্রহ করেছেন।

এদিকে, সিলেট জেলা পরিষদ নির্বাচনের রিটানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. মজিবর রহমান সহকারী রিটানিং কর্মকর্তাদের কর্মক্ষেত্র নির্ধারণ করে দিয়েছেন। এর মধ্যে সহকারী রিটানিং কর্মকর্তা ও সিনিয়র জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ শুকুর মাহমুদ মিঞাকে সংরক্ষিত ১-৩ এবং সাধারণ ওয়ার্ড ১-৮ এর সহকারী রিটানিং কর্মকর্তা দায়িত্ব দেন। এছাড়া অপর সহকারী রিটানিং কর্মকর্তা ও গোলাপগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার সাইদুর রহমানকে সংরক্ষিত ৪-৫ ও সাধারণ ওয়ার্ড ৯-১৩ ওয়ার্ডের দায়িত্ব দিয়েছেন।
 
নির্বাচন কমিশন-ইসি গত ২৩ আগস্ট নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় আগামী ১৫ সেপ্টেম্বর। বাছাই ১৮ সেপ্টেম্বর, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর এবং প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর। আগামী ১৭ অক্টোবর সিলেটসহ দেশের ৬১টি জেলা পরিষদের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়