সুজানগরে সড়কে যত্রতত্র স্পিড ব্রেকারে ঘটছে দুর্ঘটনা

প্রকাশিত: অক্টোবর ০১, ২০২২, ০৫:৪০ বিকাল
আপডেট: অক্টোবর ০১, ২০২২, ০৫:৪০ বিকাল
আমাদেরকে ফলো করুন

সুজানগর (পাবনা) প্রতিনিধি : পাবনার সুজানগর-চিনাখড়া, সুজানগর-দুর্গাপুর ভায়া চিনাখড়া এবং পাবনা-সুজানগর সড়কসহ বিভিন্ন সড়কে তৈরি করা হয়েছে অপরিকল্পিত এবং যত্রতত্র স্পিড ব্রেকার। এতে ওই সড়কে যানবাহন চলাচলে দুর্ঘটনা ঘটছে।

জানা যায়, স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ এবং সড়ক ও জনপথ বিভাগের ওই সকল সড়কে যানবাহনের গতি নিয়ন্ত্রণের লক্ষ্যে তৈরি করা হয়েছে একাধিক স্পিড ব্রেকার। নিয়ম অনুযায়ী সড়কের পার্শ্ববর্তী হাট-বাজার, স্কুল-কলেজ, গুরুত্বপূর্ণ মোড় তথা জনসাধারণ পারাপার হয় এমন এলাকায় স্পিড ব্রেকার তৈরি করার কথা। তাছাড়া তৈরিকৃত ওই সকল স্পিড ব্রেকার যাতে দূর থেকে যানবাহন চালকদের চোখে পড়ে সেজন্য সাদা অথবা হলুদ রং করার কথা। কিন্তু ওই সকল স্পিড ব্রেকারের কোন প্রকার রং করা নেই। তাছাড়া স্পিড ব্রেকারগুলোও বড় বড় আকারের এবং যত্রতত্রভাবে তৈরি করা। ফলে মাঝেমধ্যেই ওই সকল সড়কে যাতায়াত করা বিভিন্ন যানবাহন স্পিড ব্রেকার অতিক্রমকালে দুর্ঘটনায় পতিত হচ্ছে। সর্বশেষ গত বৃহস্পতিবার সন্ধ্যার দিকে উপজেলার মানিকহাট গ্রামের মোটরসাইকেল আরোহী শামছুর রহমান সুজানগর-দুর্গাপুর ভায়া চিনাখড়া সড়ক হয়ে কাশীনাথপুর যাওয়ার সময় ওই স্পিড ব্রেকার অতিক্রমকাল দুর্ঘটনায় পড়েন। গুরুতর আহত অবস্থায় তাকে পাবনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী রাকিব হোসেন বলেন অপরিকল্পিত এবং যত্রতত্র স্পিড ব্রেকার অপসারণের ব্যবস্থা নেওয়া হবে। 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়