নওগাঁ জেলায় ৪৫৩০ হেক্টর পেঁয়াজ ও ৯৬০ হেক্টরে রসুন চাষের লক্ষ্যমাত্রা

প্রকাশিত: ডিসেম্বর ০২, ২০২২, ১০:২৬ রাত
আপডেট: ডিসেম্বর ০২, ২০২২, ১০:২৬ রাত
আমাদেরকে ফলো করুন

নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় চলতি রবি মৌসুমে ৪৫৩০ হেক্টর জমিতে পেঁয়াজ এবং ৯৬০ হেক্টর জমিতে রসুন আবাদের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ আবু হোসেন জানিয়েছেন জেলার কৃষকরা ইতোমধ্যেই পেঁয়াজ ও রসুন চাষের প্রস্তুতি নিতে শুরু করেছেন। কৃষি বিভাগ এ ব্যাপারে কৃষকদের প্রয়োজনীয় পরামর্শ ও বীজ সরবরাহ কার্যক্রম হাতে নিয়েছে। ধার্যকৃত লক্ষ্যমাত্রার জমি থেকে ৫৩ হাজার ৬৮১ মেট্রিক টন পেঁয়াজ এবং ৯ হাজার ৪৩ মেট্রিক টন রসুন উৎপাদিত হবে বলে কৃষি বিভাগের প্রত্যাশা।

জেলার ১১টি উপজেলার মধ্যে নওগাঁ সদর উপজেলায় পেঁয়াজ ৩৩০ হেক্টর ও  রসুন  ১০০ হেক্টর,  রানীনগরে পেঁয়াজ ৩৩৫ হেক্টর ও রসুন  ৪৫ হেক্টর, আত্রাইয়ে পেঁয়াজ ১৫৫ হেক্টর ও রসুন ৪০ হেক্টর, বদলগাছিতে  পেঁয়াজ ৫৬০ হেক্টর ও রসুন  ১২০ হেক্টর, মহাদেবপুরে পেঁয়াজ ৪৪০ হেক্টর ও রসুন ৯০  হেক্টর, পত্নীতলায় পেঁয়াজ ১৮৫ হেক্টর ও রসুন ৪৫ হেক্টর, ধামইরহাটে পেঁয়াজ ৭০০ হেক্টর ও রসুন  ১১০ হেক্টর, সাপাহারে পেঁয়াজ ৫১৫ হেক্টর ও রসুন  ৩৫ হেক্টর, পোরশায় পেঁয়াজ ১২০ হেক্টর ও রসুন ১৫ হেক্টর, মান্দায় পেঁয়াজ ৮৮৫ হেক্টর ও রসুন ২৫০ হেক্টর এবং নিয়ামতপুরে পেঁয়াজ ৩০৫ হেক্টর ও রসুন ১১০ হেক্টর জমিতে চাষের লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়