কিশোর হত্যার সাজাপ্রাপ্ত আসামিকে গ্রেফতার করে র‌্যাব

প্রকাশিত: জানুয়ারী ২১, ২০২৩, ০৬:৩৩ বিকাল
আপডেট: জানুয়ারী ২১, ২০২৩, ০৬:৩৩ বিকাল
আমাদেরকে ফলো করুন

কুষ্টিয়া প্রতিনিধি : পূর্ব শত্রুতার জেরে কুষ্টিয়া কুমারখালী উপজেলার আব্দুল্লাহ আল মঞ্জু (১৭) নামে এক কিশোরকে কুপিয়ে হত্যার দায়ে যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত পলাতক আসামি রুবেল আলীকে (৩৩) গ্রেফতার করেছে র‌্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পের অভিযানিক দল।

গত শুক্রবার রাত ১১টার দিকে কুমারখালী উপজেলার পান্টি গ্রাম থেকে পলাতক আসামি রুবেলকে গ্রেফতার করা হয়। শনিবার সকালে এসব তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পের কমান্ডার স্কোয়াড্রন লিডার মোহাম্মদ ইলিয়াস খান।

গ্রেফতার রুবেল কুষ্টিয়ার কুমারখালী উপজেলার পান্টি গ্রামের বাদশা আলীর ছেলে।

র‌্যাব সূত্রে জানা যায়, পূর্ব শত্রুতার জেরে কুষ্টিয়া কুমারখালী উপজেলার পান্টি গ্রামের চেয়ারম্যান পাড়ার আব্দুর রাজ্জাকের ছেলে আব্দুল্লাহ আল মঞ্জুকে পূর্বপরিকল্পিতভাবে ফালা দিয়ে কুপিয়ে ও মারধর করে হত্যা করে আসামিরা। ২০১২ সালের ১৩ এপ্রিল সকাল ৮টার দিকে নিহতের বাড়ির পাশে এ ঘটনা ঘটে। এ ঘটনায় নিহত মঞ্জুর বাবা বাদী হয়ে আসামিদের বিরুদ্ধে কুমারখালী থানায় হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা এসআই নাসির উদ্দিন আসামিদের বিরুদ্ধে ২০১৫ সালের ৩০ এপ্রিল আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। এরপর আদালত এ মামলায় ১৫ জন সাক্ষীর সাক্ষ্য প্রমাণ শেষে গত ১৯ জানুয়ারি দুপুরে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. তাজুল ইসলাম ৬ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাদেরকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।

যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্তরা হলো- কুষ্টিয়ার কুমারখালী উপজেলার পান্টি গ্রামের আব্দুল মতলেব আলী ছেলে আব্দুল্লাহ, বাদশা আলীর ছেলে রুবেল, মৃত মকছেদ আলীর ছেলে কাশেম, মৃত ফকির চাঁদের ছেলে রুহুল আমিন, আফসার আলীর ছেলে নজরুল ও ফরিদ। রুহুল আমিন পান্টি ইউনিয়নের সাবেক ইউপি সদস্য।

রায় ঘোষণার সময় যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত ৫ আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে তাদের জেলা কারাগারে পাঠানো হয়। আর দন্ডপ্রাপ্ত আসামি রুবেল পলাতক ছিলেন। পলাতক রুবেলকে অভিযান চালিয়ে র‌্যাব গ্রেফতার করেছে। এ মামলার ২৯ জন আসামিকে খালাস দিয়েছেন আদালত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়